খেলার সময়বৃহস্পতিবার মাঠে নামছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

সময় সংবাদ

fb tw
somoy
তৃতীয় টেস্টে বৃহস্পতিবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। এখন পর্যন্ত সিরিজে ১-০'তে এগিয়ে আছে অজিরা। তবে, স্টিভেন স্মিথ না থাকায়, এ ম্যাচে ব্যাটিং নিয়ে বেশ দুশ্চিন্তায় সফররতরা। এদিকে, আগের ম্যাচের পারফরম্যান্স থেকে আত্মবিশ্বাস নিয়ে, ঘুরে দাঁড়াতে মরিয়া ইংল্যান্ড। হেডিংলিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেল ৪টায়।
টেস্ট ক্রিকেটে সবচেয়ে বড় যুদ্ধের নাম অ্যাশেজ। ১৩৭ বছরে রূপকথার যে আগুন বারবার ভস্ম করেছে অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডকে, তার ছাই আবারো উড়ছে হেডিংলির আকাশে। ব্যাটে-বলে খুনে মেজাজে আবির্ভূত হওয়ার অপেক্ষায় ল্যাঙ্গার-বেইলিসের শিষ্যরা।
বার্মিংহ্যাম টেস্ট জিতে ১-০'তে লিড সফররত অস্ট্রেলিয়া। তবে, হেডিংলিতে নামার আগে শূন্যতা ভর করেছে অজিদের ঘরে। স্টিভেন স্মিথ নেই এই টেস্টে। কে নেবে তার দায়িত্বটা? স্মিথকে ছাড়া গোটা টপ অর্ডারই যেন বিমর্ষ। যদিও আগের ম্যাচে বদলি হিসেবে নেমে নজর কেড়েছেন লাবুশেইন। তবুও ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনের বড় অংশ জুড়েই থাকলেন স্মিথ।
টিম পেইন, অধিনায়ক, অস্ট্রেলিয়া টেস্ট দল এই মুহূর্তে টেস্টে স্মিথের মতো পারফর্ম করা ব্যাটসম্যান খুব বেশি নেই। তাই তার অভাব পূরণটা দুঃসাধ্য। সিনিয়র ক্রিকেটারদের অনেক দায়িত্ব নিতে হবে।
জো রুট, অধিনায়ক, ইংল্যান্ড টেস্ট দল এটা তাদের জন্য দুর্ভাগ্যজনক। জিমি এন্ডারসন ইনজুরিতে ছিটকে পড়ায় প্রথম টেস্টে চ্যালেঞ্জ নিতে হয়েছিলো আমাদের। তাদেরও বড় চ্যালেঞ্জ সামনে। তবে, আমরা তাদের সব পরিকল্পনা আর কৌশল ভেস্তে দিতে প্রস্তুত।
অ্যাশেজে টানা ৮ ম্যাচে জয়হীন ইংল্যান্ড। চলমান সিরিজেও ব্যাকফুটে। তবে, ইংলিশদের আত্মবিশ্বাসের নাকি কমতি নেই। অভিষেকেই কাঁপন ধরিয়েছেন পেসার জোফরা আর্চার। এবার আরো ভয়ঙ্কর হয়ে ওঠার অপেক্ষায় তিনি। এদিকে, অনুশীলনে আঘাত পেলেও, তা গুরুতর নয় ওপেনার জেসন রয়ের। সিরিজে ফেরার মিশনে আপাতত টিম কম্বিনেশন ভাঙতে চাইছেনা ইংল্যান্ড।
জো রুট, অধিনায়ক, ইংল্যান্ড টেস্ট দল লর্ডসে যে উদ্যমে আমরা খেলেছি, এখানেও সেটা ধরে রাখবো। এই টেস্টে হারের বিষয়টা কারো চিন্তাতেই নেই। ম্যাচ জিততে বদ্ধপরিকর সবাই।
অস্ট্রেলিয়ার বোলিংয়ে আসতে পারে একটি পরিবর্তন। জশ হ্যাজলউডের জায়গায় আবারো ফিরতে পারেন জেমস প্যাটিনসন। এদিকে, লর্ডসে ইংলিশ বোলারদের শর্ট পিচ ডেলিভারি বেশ ভুগিয়েছে অজিদের। তাই আলাদাভাবে ভাবতে হচ্ছে এ নিয়ে।
টিম পেইন, অধিনায়ক, অস্ট্রেলিয়া টেস্ট দল অনুশীলনে আমরা শর্ট পিচ ডেলিভারি নিয়ে কাজ করেছি। লর্ডসের উইকেট বেশ কঠিন ছিলো। দেখা যাক, এখানে কেমন উইকেট হয়। উইকেটের সঙ্গে দ্রুতই মানিয়ে নিতে হবে আমাদের।
জেনে নেয়া যাক, হেডিংলিতে দু'দলের ইতিহাস। এ ভেন্যুতে খেলা ২৪ টেস্টের ৯টিতে জিতেছে অস্ট্রেলিয়া আর ৭টিতে ইংল্যান্ড। সবশেষ ২০০১ সালে এখানে অজিদের হারিয়েছিলো ইংলিশরা। তবে, হেডিংলিতে টেস্টে দু'দল সবশেষ মুখোমুখি হয়েছিলো ১০ বছর আগে। ইনিংস ব্যবধানে সে ম্যাচ জিতেছিলো অস্ট্রেলিয়া। ঐ টেস্টের দু'জন আছেন এবারো। অস্ট্রেলিয়ার পিটার সিডল আর ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড। আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টির শঙ্কা আছে এ ম্যাচে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop