মহানগর সময়কথা রাখেনি ট্যানারি মালিকরা, বিপদে আড়তদাররা

সময় সংবাদ

fb tw
somoy
নানা টানাপোড়েনে দেশের বেশিরভাগ এলাকায় জমেনি লবণ দেয়া চামড়া বেচাকেনা। এতে ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা করছেন অনেকে। তবে আজ অনুষ্ঠেয় ত্রিপক্ষীয় বৈঠকের পর চামড়া বেচাকেনা সরব হবে বলে আশা করছেন জেলা পর্যায়ের বেশিরভাগ আড়তদার ও ব্যবসায়ীরা। এদিকে, চামড়া পাচার রোধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে কর্মসূচি পালন করেছে দু'একটি জেলায়।
সিলেট:
গত শনিবার থেকে আড়তদারদের কাছ থেকে ট্যানারি মালিকদের কাঁচা চামড়া কেনার কথা থাকলেও বাস্তবে তা শুরু হয়নি। সিলেটের ব্যবসায়ীরা প্রস্তুত থাকলেও কেউ যোগাযোগ করেনি তাদের সঙ্গে। ব্যবসায়ীদের দাবি, লবণ দেয়া চামড়া নির্দিষ্ট সময়ের মধ্যে বিক্রি না হলে ক্ষতির মুখে পড়বেন তারা।
চট্টগ্রাম:
বকেয়া পরিশোধ নিয়ে টানাপোড়েনে চামড়া বেচাকেনা শুরু না হলেও কিছুটা ভিন্ন পরিস্থিতি চট্টগ্রামের। ব্যবসায়ীরা জানান, রিফ লেদার নেয়ার জন্য ইতোমধ্যে অর্ডার পেয়েছেন তারা। ট্যানারি মালিকরাও যোগাযোগ শুরু করেছেন। তবে শুক্রবার থেকে পুরোদমে চামড়া বেচাকেনা হবে বলে আশা করছেন তারা।
রাজশাহী:
সিলেট ও চট্টগ্রামের উল্টোচিত্র রাজশাহীতে। লবনদেয়া চামড়া বিক্রি শুরু হয়েছে এ নগরীতে। বুধবার দিনভর নগরীর শালবাগান আড়ত এলাকায় জড়ো হন টানারি মালিকদের প্রতিনিধিরা। বকেয়া পরিশোধের শর্তে শুরু হয় চামড়া বিক্রি। তবে শেষ সময় পর্যন্ত সরকার নির্ধারিত দাম পাওয়া নিয়ে শঙ্কা রয়েছেন অনেকের।
ঠাকুরগাও:
ঠাকুরগাঁওয়ে লবণ দেয়া চামড়া বিক্রি নিশ্চিত ও বকেয়া পাওনা আদায়ে প্রশাসনের সহায়তা চেয়েছেন জেলার ব্যবসায়ীরা। বুধবার জেলা প্রশাসকের সঙ্গে বৈঠক করেন তারা। পরে একই দাবিতে স্মারকলিপি দেন সংগঠনের নেতারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop