বাংলার সময়জয়পুরহাটে ফসলি জমিতে পুকুর খননের প্রতিবাদ

সময় সংবাদ

fb tw
somoy
সরকারি নিষেধাজ্ঞা ভঙ্গ করে ৩ ফসলি জমিতে পুকুর খনন বন্ধের জন্য জয়পুরহাটে সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। 
বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১টায় জয়পুরহাট প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে কৃষকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ক্ষতিগ্রস্ত  নয়ন আলী মণ্ডল। এসময় এলাকাবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন শাহাদুল ইসলাম, নেজাম উদ্দীন, আবু বক্কর সিদ্দিক, মোরসালিন ও জুয়েল রানা প্রমূখ। 
লিখিত বক্তব্যে নয়ন আলী মন্ডল জানান, জয়পুরহাটের ক্ষেতলাল পৌরসভার ৫ নং ওয়ার্ডের রামপুরা মহল্লার বাসিন্দা মৃত. আছির মন্ডলের ছেলে প্রভাবশালী আব্দুল মজিদ মন্ডল তার ৭৪ শতাংশ ৩ ফসলি জমিতে সরকারী নিষেধাজ্ঞা ভঙ্গ করে একটি বিশালাকার পুকুর খনন করছেন। আর এই পুকুর খননের মাধ্যমে ওই এলাকার বহু কৃষকের ৩ ফসলি জমি পুকুর গর্ভে ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিষয়টি ইতোমধ্যেই স্থানীয় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনে লিখিত আকারে অভিযোগ দায়ের করলেও পুকুর খনন বন্ধে এখনো কোনো প্রকার উদ্যোগ গ্রহণ করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 
এ বিষয়ে জয়পুরহাট জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুধেন্দ্রনাথ রায় বলেন, ৩ ফসলি জমিতে কেউই পুকুর খনন করতে পারবে না। বিষয়টি উপজেলা প্রশাসনের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ ব্যাপারে ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরাফাত রহমান জানান, এ অভিযোগের ভিত্তিতে ইতোমধ্যেই আমি ঘটনাস্থলে তহশিলদার ও সার্ভেয়ারকে পাঠিয়ে দিয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop