মহানগর সময়তিন বিচারপতির দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু

সময় সংবাদ

fb tw
somoy
হাইকোর্টের তিন বিচারপতির বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু করেছে সুপ্রিম কোর্ট। একই সঙ্গে তাদের বিচারকাজ থেকে বিরত রাখা হয়েছে। এরপরই ছুটি চেয়ে আবেদন করেছেন তিন বিচারপতি। বিষয়টি নিশ্চিত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল কোনো কথা বলতে রাজি না হলেও সিনিয়র আইনজীবীরা সঠিক প্রক্রিয়ায় তদন্ত করার পরামর্শ দিয়েছেন।
সুপ্রিম কোর্টের বেশ কয়েকজন বিচারপতির বিরুদ্ধ দুর্নীতি ও অসদাচরণের অভিযোগ বেশ পুরনো। সম্প্রতি বিচারপতি সালমা মাসুদের নেতৃত্বাধীন বেঞ্চের বিরুদ্ধে অস্বাভাবিক রায় দেয়ার অভিযোগ ওঠে স্বয়ং আপিল বিভাগে। এর পরপরই বিচারপতি সালমা মাসুদ চৌধুরীসহ একাধিক বিচারপতির বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে লিখিতভাবে অভিযোগ দেন সুপ্রিমকোর্ট।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রশাসন জানায়, রাষ্ট্রপতির পরামর্শ অনুযায়ী বিচারপতি সালমা মাসুদ চৌধুরী, একে এম জহিরুল হক ও বিচারপতি কাজী রেজাউল হকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু হয়েছে। তবে তদন্ত প্রক্রিয়া কিভাবে হচ্ছে সে বিষয়টি নিশ্চিত করা হয়নি।
তদন্ত শুরু এবং বিচারকাজ থেকে বিরত রাখার পর তিন বিচারপতিই ছুটির আবেদন করেছে বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা। যদিও এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি অ্যাটর্নি জেনারেল।
সুপ্রিম কোর্টের এমন সিদ্ধান্তে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে আইনজীবীদের মধ্যে।
বিচারবিভাগের ইতিহাসে এ ধরণের ঘটনা নজিরবিহীন বলে মনে করেন আইনজীবীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop