আন্তর্জাতিক সময়গরুকে রাখি পরালেন মুসলিম বিজেপি নেতা!

সময় সংবাদ

fb tw
somoy
রাখি পরানো সনাতন ধর্মের একটি উৎসব। এই অনুষ্ঠানে ভাই বোন একে অপরকে রাখি পরান। তবে এবার লখনউ এর বিজেপি নেতা গরুকে রাখি পরিয়ে সমালোচনা সৃষ্টি করেছেন। কেননা তিনি কোনো বোনকে নয়, রাখি বেঁধেছেন নিজের পালিত এক গরুর গলায়। ওই নেতার নাম ভুক্কল নবাব।
 
গরুর গলায় রাখি বাঁধার আগে তিনি ঘটা করে ওই গরুর পূজাও অর্চনা করেন। মানুষের সঙ্গে গরুর সম্পর্ক আরও সুদৃঢ় করতে এবং গোহত্যা বন্ধ করতেই এই আয়োজন করেছেন বলে জানিয়েছেন ভুক্কল। ভারতে এনিয়ে দ্বিতীয় বছর গরুদের রাখি পরানোর উৎসব পালিত হচ্ছে। গত বছরই সপা ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে নিজেকে হনুমান ভক্ত বলে পরিচয় দিয়েছিলেন এই ভুক্কল নবাব। বর্তমানে তিনি উত্তর প্রদেশ বিজেপির গুরুত্বপূর্ণ পদে রয়েছেন বলে জানা গেছে। 
প্রসঙ্গত, এই বিজেপি নেতা ভারতের একজন ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান। তার পূর্ব পুরুষরা অযোধ্যার বিখ্যাত রাজ পরিবারের প্রধান হিসাবে কাজ করেছিলেন। তার বাবা দারা নওয়াব ভারত সরকারের অধীনে বিমানচালক হিসাবে কাজ করেছিলেন। 
১৯৮৯ সালে তিনি রাজনীতিতে যোগ দেন। পরে তিনি লখনউয়ের নগর নিগাম (সিটি কর্পোরেশন) নির্বাচনে দৌলতগঞ্জ ওয়ার্ড থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছিলেন। আর ওই রাজ্যে তিনিই সর্বোচ্চ ভোট পেয়ে নগর নিগাম নির্বাচিত হয়েছিলেন। সেই ব্যক্তির ছেলে বিজেপিতে যোগ দিয়ে এখন গরু পূজা করছেন, গরুর গলায় রাখি বাঁধছেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop