আন্তর্জাতিক সময়ভারতের সাবেক অর্থমন্ত্রী ৫ দিনের রিমান্ডে

সময় সংবাদ

fb tw
somoy
প্রবীণ কংগ্রেস নেতা ও ভারতের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে পাঁচদিনের রিমান্ড দিয়েছেন সেন্ট্রাল বিউরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) আদালত। বৃহস্পতিবার (২২ আগস্ট) এ রায় দেন বিচারক।
মামলার বিচারকের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, পরিবার ও আইনজীবীরা চিদাম্বরমের সঙ্গে দিনে আধ ঘণ্টা দেখা করার সুযোগ পাবেন। জেরা করার সময় তার ব্যক্তিগত সম্মানহানি যেন না হয়, তদন্তকারীদের সে দিকে খেয়াল রাখার পরামর্শ দেন বিচারক।
বৃহস্পতিবার চিদাম্বরমকে আদালতে তোলার পর সিবিআইয়ের পক্ষ থেকে আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতা জেরা করেন। চিদাম্বরমকে হেফাজতে নেওয়ার গুরুত্ব বোঝান তুষার। পাশাপাশি তার অভিযোগ, তদন্তে সাহায্য করছেন না সাবেক অর্থমন্ত্রী। তিনি বলেন, ‘তিনি চুপ থাকতেই পারেন। ওটা তার সাংবিধানিক অধিকার। কিন্তু প্রশ্ন করলে ঘুরিয়ে উত্তর দিচ্ছেন।’
প্রসঙ্গত, গতকাল বুধবার আইএনএক্স মিডিয়া সম্পর্কিত দুর্নীতি মামলায় সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে গ্রেপ্তার করা হয়। একই মামলায় এর আগে তার ছেলে কার্তি চিদাম্বরমকে ২৩ দিনের জন্য কারাবাস করতে হয়। এই কেলেঙ্কারিতে বেশকিছু হাই প্রোফাইল লোকজন জড়িত আছে বলে মনে করা হচ্ছে। মিডিয়া ব্যবসায়ী পিটার মুখোপাধ্যায় ও তার স্ত্রী ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের মতো কারাবন্দী অভিজাতদের নাম উঠে আসছে। দুজনই হত্যা মামলায় জেলে আছেন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop