খেলার সময়ব্যাটিংয়ে বিশেষভাবে কাজ করছেন অমি

সময় সংবাদ

fb tw
আফগানিস্তানের স্পিন আক্রমণের কথা মাথায় রেখে ব্যাটিংয়ে বিশেষভাবে কাজ করছেন টাইগারদের কন্ডিশনিং ক্যাম্পে থাকা জহুরুল ইসলাম অমি। দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। তাই সার্বিকভাবে নিজেকে প্রস্তুত রাখতে চান তিনি। জহুরুলের মতে, অস্ট্রেলিয়া-ভারতের মতো বাংলাদেশেরও সময় এসেছে টেস্টের জন্য আলাদা দল গঠনের। টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে আফগানদের বিপক্ষে সিরিজটাকে বাংলাদেশ দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি।
গেলো প্রায় ২ বছরে টেস্টে টাইগার ওপেনারদের পারফরম্যান্সে একটু নজর দেয়া যাক। ১২ ইনিংসে তামিম ইকবালের সংগ্রহ ৪৪১ রান। কিন্তু, অন্যদের ব্যাটিংয়ে দুরবস্থা ফুটে উঠেছে স্পষ্ট। ১০ ইনিংসে ইমরুল ১৯১, ৮ ইনিংসে লিটন ১১৯ আর ৩ ইনিংসে সৌম্য করেছেন ৩০ রান। ৫ ইনিংস থেকে সাদমানের ১৯৩ রান তা'ও কিছুটা আশা জাগিয়েছে। ওপেনারদের এই রুগ্নদশা কাটবে কবে?
তামিম ইকবাল না থাকায় আফগানিস্তানের বিপক্ষে টেস্টে ওপেনিং নিয়ে বাংলাদেশ দলের দুর্ভাবনাটা বেড়েছে আরো। ইমরুল-বিজয়রা আপাতত ভাবনায় নেই বোর্ডের। হঠাৎ করেই আলোটা জহুরুল-সাদমানদের ওপর।
জহুরুল সেটা হয়তো বোঝেন। তাই আলাদা করেই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে তার এই ব্যাটিং অনুশীলন। ৬ বছর পর আবারো জাতীয় দলের দরজায় দাঁড়িয়ে একটা তাড়না কাজ করে ভেতরে।
বাংলাদেশের ব্যাটসম্যান জহুরুল ইসলাম অমি বলেন, নিজের কিছু কৌশল নিয়ে কাজ করছি। ওয়াসিম জাফরের সাথে এ নিয়ে বিশেষভাবে কাজ করেছি কিছুদিন আগে।
আফগান স্পিনারদের নিয়ে বিশেষভাবে ভাবতেই হচ্ছে বাংলাদেশ দলকে। রশিদ-কায়েসদের লেগ স্পিন, গুগলি, ফ্লিপারের সঙ্গে টক্কর দিতে কি প্রস্তুত স্বাগতিকরা?
জহুরুল ইসলাম অমি বলেন, প্রতিপক্ষের মত বাংলাদেশেরও স্পিন অ্যাকশন বেশ শক্তিশালী। তাছাড়া বাংলাদেশের ব্যাটসম্যানরাও স্পিনের বিপক্ষে বেশ ভালো খেলেন। কাজেই এটা খুব বড় রকমের কোন সমস্যা হবে না বলেই মনে করছি।
লঙ্গার ভার্সন ক্রিকেটে ফিটনেস ধরে রাখার চ্যালেঞ্জ বেশি। অস্ট্রেলিয়া-ভারতের মতো দলগুলোতে টেস্টের জন্য বিশেষায়িত কিছু ক্রিকেটার থাকে। নিয়মিত খেলোয়াড়দের ওপর চাপ কমাতে এই পন্থা অনুকরণীয় হতে পারে বাংলাদেশের জন্য।
জহুরুল ইসলাম অমি বলেন, কিছু ক্রিকেটার সব দেশেই থাকেন যাদেরকে নির্দিষ্ট ফরম্যাটের জন্য স্পেশালিষ্ট হিসেবে ধরা হয়। এটা তাদের ওপর চাপ কমাতে সাহায্য করে।
ক্যারিয়ারে ৭টি টেস্ট খেলেছেন অমি। তবে, উল্লেখযোগ্য কোনো পারফরম্যান্স ছিলোনা। নভেম্বরে ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু হবে টাইগারদের। তার আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে সুযোগ পেলে নিজেকে মেলে ধরতে প্রত্যয়ী তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop