আন্তর্জাতিক সময়প্রিয়াঙ্কাকে নিয়ে পাকিস্তানের দাবি, বিবৃতি দিল জাতিসংঘ

সময় সংবাদ

fb tw
somoy
পাক-ভারত উত্তেজনার মধ্যে সামাজিকমাধ্যমে ‘জয় হিন্দ’ লেখায় নিরাপেক্ষতা হারানোর অভিযোগে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াকে ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্ব থেকে বহিষ্কারের দাবি জানিয়েছিল পাকিস্তান। কিন্তু এ যাত্রায় হারতে হয়েছে ইসলামাবাদকে। প্রিয়াঙ্কার বক্তব্যকে তার ব্যক্তিগত মতামত হিসেবে দেখছে ইউনিসেফ।
গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরে ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান সংঘর্ষের সময় সামাজিকমাধ্যম টুইটারে প্রিয়াঙ্কা লিখেছিলেন ‘জয় হিন্দ’। তখন থেকেই শুরু হয় হ্যাশট্যাগ, বিতর্ক আর জটিলতা।
ওই টুইট করার পরপরই প্রিয়াঙ্কা চোপড়াকে ইউনিসেফের শুভেচ্ছাদূতের দায়িত্ব থেকে বহিষ্কারের দাবি জানায় পাকিস্তান। সেই দাবির পক্ষে গণস্বাক্ষর সংগ্রহ করে পাকিস্তানের হাজার মানুষ। এরপর অনলাইন আবেদন জানানো হয় ইউনিসেফ আর জাতিসংঘের কাছে।
ওই ঘটনা নিয়ে একেবারেই চুপ ছিলেন প্রিয়াঙ্কা, ইউনিসেফ বা জাতিসংঘ। তবে এবার মুখ খুলেছে জাতিসংঘ। প্রায় পাঁচ মাস পর জাতিসংঘ বিবৃতি দিয়েছে।
ই–টাইমসের খবরে বলা হয়েছে, জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক বলেছেন, প্রত্যেক মানুষ তার আগ্রহের বিষয়ে মতপ্রকাশ করার অধিকার রাখে। তাদের ব্যক্তিগত মতামত বা কর্মকাণ্ড ইউনিসেফকে সব সময় প্রভাবিত করবে না। প্রিয়াঙ্কা যদি ইউনিসেফের পক্ষ হয়ে কোনো মন্তব্য করতেন, তখন সেটি তাঁর পদকে প্রভাবিত করত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop