আন্তর্জাতিক সময়যুক্তরাষ্ট্রের জবাবে ক্ষেপণাস্ত্র ছোড়ার নির্দেশ পুতিনের

সময় সংবাদ

fb tw
somoy
আইএনএফ চুক্তি থেকে যুক্তরাষ্ট্র বেরিয়ে যাওয়ার পর নতুন করে রাশিয়ার সঙ্গে ক্ষেপণাস্ত্র প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার সেনাবাহিনীকেও ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জন্য প্রস্তুত থাকতে বলেছেন।
সোমবার মার্কিন প্রশাসন একটি ক্রুজ ক্ষেপণাস্ত্রের পরীক্ষার কথা জানায়। যার পাল্লা ৫০০ কিলোমিটারের (৩১০ মাইল) বেশি। এর আগে গত মাসে আমেরিকা আইএনএফ চুক্তি থেকে বেরিয়ে যায়। তারপর প্রথমবারের মতো এ ধরণের ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালো।
এমন পরিস্থিতিতে রাশিয়া সবকিছু চেয়ে চেয়ে দেখতে পারে না বলে প্রতিক্রিয়া জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।
তিনি বলেন, ‘আমরা কখনই ধ্বংসাত্মক অস্ত্রের দৌড়ে অংশ নিতে চাইনি। কিন্তু এখন পরিস্থিতি ভিন্ন দিকে যাচ্ছে। কারণ রাশিয়ার সীমান্তের নিকটবর্তী হওয়ায় এটি আমাদের মূল স্বার্থকে আক্রমণ করে।’
এদিকে জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপরাষ্ট্রদূত দিমিত্রি পোলিয়নস্কি বলেছেন, ‘আমেরিকা ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর বিশ্ব নতুন করে আবার অস্ত্র প্রতিযোগিতায় দ্বারপ্রান্তে পৌঁছেছে।’
এদিকে যুক্তরাষ্ট্র বলেছে, তারা এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নতুন ক্ষেপণাস্ত্র স্থাপন করবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop