খেলার সময়ইতালিয়ান ক্লাব ফুটবলের লড়াই শুরু

সময় সংবাদ

fb tw
somoy
অবশেষে শুরু হতে যাচ্ছে ইতালিয়ান ক্লাব ফুটবলের লড়াই, সিরি আ'। প্রথম ম্যাচেই মাঠে নামছে চ্যাম্পিয়ন য়্যুভেন্তাস, প্রতিপক্ষ পারমা। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত ১০টায়। তার ঠিক আধ ঘন্টা পর বুন্দেসলিগায় শালকের বিপক্ষে খেলবে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর বাংলাদেশ সময় রাত ১১টায় লা লিগা'য় রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ রিয়াল ভায়াদোলিদ।
সিরি আ আর য়্যুভেন্তাস, এখন একে অপরের প্রতিশব্দ হয়ে উঠেছে। শেষ ৮ মৌসুম ধরে শিরোপাটাকে তুলতে তুলতে এখন অনেকটাই ক্লান্ত তুরিনের বুড়িরা। ইতালি ছাড়িয়ে এবার ইউরোপিয় শ্রেষ্ঠত্বকেই পাখির চোখ করেছে তারা। তাইতো ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির মতো বসকেও বিদায় বলতে হলো ইতালি থেকে। তার জায়গা নিয়ে ইউসিএল জেতার প্রত্যয় জানিয়েছেন মরিসিও সারি।
তাই বলে তো আর ঘরের প্রতিযোগিতা থেকে মুখ ফিরিয়ে রাখা সম্ভব না। সে চেষ্টাও অবশ্য করছেনা চ্যাম্পিয়নরা। ইউরোপিয় শ্রেষ্ঠত্বের জন্যি সিরি আ'কে আপাতত অনুশীলন পর্ব হিসেবেই ধরছে তারা।
প্রতিপক্ষ পারমা বলেই হয়তো খুব একটা ভাবনা নেই জুভদের। ইতিহাস কিংবা পরিসংখ্যান যাই দেখা হোক না কেন, সবটাতেই এগিয়ে তারা। দেখা হওয়া শেষ ১৮ বারের ১৪ ম্যাচেই জয়ী দল য়্যুভেন্তাস। তার ওপর ঘরের মাঠে দীর্ঘদিন জয়হীন পারমা।
স্টাডিও এন্নিও তারদিনিতে তাই একপাক্ষিক একটা ম্যাচই দেখার অপেক্ষা সমর্থকদের।
বুন্দেসলিগায় অবশ্য এতোটা নির্ভার থাকতে পারছেনা বাভারিয়ানরা। প্রথম ম্যাচটা হার্থার বিপক্ষে ড্র করায়, অনেকটাই ব্যাকফুটে বায়ার্ন মিউনিখ। সেই সুযোগটা এখন নিতে চায় শালকে।
তবে, এই ক্ষতটাকেই আশির্বাদ হিসেবে দেখতে চাইছেন নিকো কোভাচ। মৌসুমের শুরুতে ধাক্কা খাওয়ায়, পয়েন্ট টেবিলের লড়াইয়ের জন্য তাতিয়ে দিয়েছেন শিষ্যদের। এখন তাদের সেরাটা দেয়ার পালা।
বায়ার্নের জন্য সুখবর আছে আরো একটা। এ ম্যাচ দিয়েই হয়তো জার্মানীকে অভিষেক হবে ফিলিপ্পো কুতিনহোর। বার্সেলোনা থেকে ধারে আসা এ ব্রাজিলিয়ানেরও যে প্রমাণ করার আছে অনেক কিছু।
ইতিহাস বলছে প্রতিপক্ষের এ মাঠটাও অনেক পয়া, অতিথিদের জন্য। শেষ ১০ ম্যাচের ৮টিতে জয় পেয়েছে তারা। অন্যদিকে, লিগের লড়াইয়ে স্বাগতিক দল শেষ জয় পেয়েছে ১৮ ম্যাচ আগে।
রাতের শেষ ম্যাচে সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়াল ভায়াদোলিদকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। প্রাক মৌসুমটা ভালো না কাটলেও, দুর্দান্তভাবে লিগ শুরু করেছে লস ব্লাঙ্কোরা।
গ্যারেথ বেলকে নিয়ে নাটক তো আর কম করলেন না জিনেদিন জিদান। তবে, মৌসুম শুরুর ম্যাচটাতেই, গুরুকে উত্তর দিয়ে দিয়েছেন বিশ্ব ফুটবলের প্রথম হান্ড্রেড মিলিয়ন ডলার ম্যান। তার সঙ্গে বেনজামা-ভিনিসিয়াসদের উড়ন্ত ফর্ম এখন আশা দেখাচ্ছে জিজুকে। বার্সেলোনাকে ছাপিয়ে এবার লিগ শিরোপা পুনরুদ্ধারে মরিয়া স্পেনের রাজারা।
ভায়াদোলিদ প্রতিপক্ষ হওয়াতেই হয়তো চিন্তাটা একেবারেই নেই রিয়ালের। শেষ ৮ ম্যাচের কোনটাতেই যে জয়ের মুখ দেখেনি অতিথিরা। তার ওপর নিজেদের মাঠে শেষ ছয় ম্যাচে তো অজেয় মাদ্রিদিস্তারা। বার্নাব্যুতে আরো একটা জয় দেখতেই এখন মুখিয়ে আছে সমর্থকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop