মহানগর সময়ডেঙ্গু পরিস্থিতি উন্নতির দিকে

সময় সংবাদ

fb tw
রাজধানীতেও গত কয়েকদিনের হিসেবে কিছুটা উন্নতির দিকে ডেঙ্গু পরিস্থিতি। হাসপাতালে রোগীর চাপ কমার পাশাপাশি পরীক্ষায় ডেঙ্গু পজিটিভের হারও নেমে এসেছে দশ শতাংশের নিচে। এই অবস্থা ধরে রাখতে সচেতনতা বাড়ানোর সঙ্গে সঙ্গে সিটি করপোরেশনের অভিযান জোরদার করার তাগিদ বিশেষজ্ঞদের।
রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পুরুষ ডেঙ্গু ওয়ার্ড। সবকটি শয্যায় রোগী। মেঝেতেও চিকিৎসা নেয়ার এ দৃশ্য দেখে রোগীর চাপ বেশি মনে হলেও কর্তৃপক্ষ বলছে কমছে নতুন রোগী ভর্তির সংখ্যা।
একই পরিস্থিতি বেসরকারি হাসপাতালগুলোতেও ৷ নতুন রোগী ভর্তির সংখ্যা কমার সাথে সাথে বাড়ছে ছাড়পত্র পাওয়াদের সংখ্যাও।
শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া বলেন, 'আমরা যেটি ভেবেছিলাম ঈদের পরে রোগীর সংখ্যা অনেক বাড়বে। কিন্তু আমরা এখন লক্ষ্যে করছি রোগীর সংখ্যা ধীরে ধীরে কমছে।'
এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ ডা. ক্যাপ্টেন মাজহারুল হোসেন বলেন, 'আমাদের এখানেও রোগী কমেছে। সেসময় যে খারাপ রোগী আসছিলো এখন খারাপ রোগী আসা কমে গেছে।'
এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের গত সাতদিনের পরিসংখ্যানও দিচ্ছে ধীরে ধীরে ডেঙ্গু পরিস্থিতির উন্নতির খবর। গত ২৪ ঘণ্টার সারাদেশে নতুন রোগী ভর্তি কমেছে ২৬৭ জন।
এদিকে, ছুটির অজুহাতে এডিসের বিরুদ্ধে উত্তর সিটির চিরুনী অভিযান আজো বন্ধ থাকলেও চলেছে দক্ষিণে। এসময় কয়েকটি বাড়িতে মশার লার্ভার সন্ধান পাওয়ায় জরিমানা ছাড়াও বাসিন্দাদের সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop