মহানগর সময়ক্লান্তি দূর করে যেসব খাবার

সময় সংবাদ

fb tw
somoy
ভালো লাগে না কিছুই- এমন অনুভূতি হচ্ছে? এমন অনুভূতি কিন্তু আপনার হৃদরোগের বা ব্রেন স্ট্রোকের কারণ হতে পারে। তাই একটু সাবধানে থাকতে হবে। মানসিক অবসাদ দূর করতে কিছু খাবার খেলে চাঙা হয়ে উঠতে। খাবারগুলো সম্পর্কে জেনে নিন-
মাছ
মাছে-ভাতে বাঙালির মানসিক অবসাদ কম কেন জানেন? কারণ মাছে থাকা ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, ভিটামিন বি, বি ৬ এবং বি ১২ এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে থাকে। শুধু তাই নয়, এই উপাদানগুলি মানসিক অবসাদের মতো রোগের আক্রমণ থেকে বাচ্চাদের বাঁচাতেও নানাভাবে সাহায্য করে থাকে।
টমেটো
তিন বেলা একটি করে টমেটো খেলে বা তরকারিতে টমেটো থাকলে অবসাদ ধারে কাছে ঘেঁষবে না। টমেটোতে থাকা লাইকোপেন আপনার অবসাদ দূর করবে। তবে টমেটো বীজ ও খোসা থেকে সাবধান। সেটিতে কিডনি জটিলতা বাড়াতে পারে।
জাম
জাম বা বেরি জাতীয় ফল অ্যান্টিঅক্সিডেন্টে পূর্ণ। নিয়মিত এই জাতীয় ফল খেলে বেরিয়ে যাবে আপনার শরীরের টক্সিক উপাদান। আর মন খারাপও হবে না। তাই সিজনে জাম খাওয়া বাদ যেন না পড়ে।
বাদাম
বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন বি২, ভিটামিন ই, ম্যাগনেসিয়াম এবং জিঙ্ক। এগুলো সেরাটোনিন হরমোনের ক্ষরণ বাড়িয়ে দেয়। ফলে কোনভাবেই স্ট্রেস ধারে কাছে ঘেঁষতে পারে না।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop