বাংলার সময়দিনাজপুরে ইয়াসিন ট্র্যাজেডি দিবসে মানববন্ধন পালিত

সময় সংবাদ

fb tw
somoy
দিনাজপুরে ইয়াসিন ট্র্যাজেডি দিবস উপলক্ষে দিনাজপুর-ঢাকা মহাসড়কের দশ মাইল মোড়ে বিচারহীনতার সংস্কৃতির বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (২৪ আগস্ট) বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে এই কর্মসূচি পালন করা হয়। 
এসময় বক্তারা বলেন, শুধু ইয়াসমিন নয়, এখন প্রতিদিন প্রতি মুহূর্তে শত ইয়াসমিন ধর্ষণ, নির্যাতন ও হত্যার শিকার হচ্ছে। এই অবস্থা চলতে থাকলে নারীর অগ্রগতির পাশাপাশি দেশের উন্নয়ন বাধাগ্রস্থ হবে, হচ্ছে এতে কোনো সন্দেহ নাই। অব্যাহত এই ধর্ষণ ও হত্যার অন্যতম প্রধান কারণ বিচারহীনতার সংস্কৃতি। আমরা এর অবসান চাই।
 
বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সহ-সভাপতি অর্চনা অধিকারী, মাহবুবা খাতুন, প্রমুখ।
 
উল্লেখ্য, ১৯৯৫ সালে ২৪ আগস্ট এই দিনে দিনাজপুরে কিছু বিপথগামী পুলিশের হাতে তরুণী ইয়াসমিন পৈশাচিকভাবে ধর্ষণ ও হত্যার শিকার হয়। প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়ে দিনাজপুরের মানুষ। পুলিশ গুলি চালালে ৩ জন নিহত হয়। আহত হয় শতাধিক । এরপর থেকে দিনটি দেশব্যাপী নারী নির্যাতন প্রতিরোধ দিবস হিসাবে পালিত হচ্ছে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop