বাণিজ্য সময় চামড়ার দাম নেই, বিপাকে ক্ষুদ্র-মৌসুমি ব্যবসায়ীরা

সময় সংবাদ

fb tw
ন্যায্য দাম না পাওয়ায় বিপাকে পড়েছেন দেশের ক্ষুদ্র ও মৌসুমি চামড়া ব্যবসায়ীরা। হাটে প্রচুর চামড়ার উঠলেও ক্রেতা না থাকায় হতাশ তারা। ব্যবসায়ী নেতারা বলছেন, ট্যানারি মালিকরা বকেয়া পরিশোধ না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। 
যশোরে কাঙ্ক্ষিত দাম না পেয়ে হতাশ ক্ষুদ্র চামড়া ব্যবসায়ীরা। শনিবার জেলার রাজারহাটে বসে ঈদ পরবর্তী সবচে বড় চামড়ার হাট। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মৌসুমি ও ক্ষুদ্র ব্যবসায়ীরা আসেন সেখানে। তবে বরাবরের মতো দাম না পাওয়ার অভিযোগ বিক্রেতাদের। ব্যবসায়ী সমিতির নেতারা বলছেন, ট্যানারি মালিকরা বকেয়া পরিশোধ করলে সংকট কেটে যাবে।
বৃহত্তর যশোর জেলা চামড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলাউদ্দিন মুকুল বলেন, আমাদের পূর্বে বকেয় অনেক রয়ে গেছে। সেই টাকা পরিশোধ করলে এই সংকট থাকবে না।
 
ট্যানারি মালিকরা চামড়া না কেনায় দুশ্চিন্তায় পড়েছেন নাটোরের ব্যবসায়ীরা। শনিবার উত্তরাঞ্চলের বৃহত্তম চামড়ার বাজার নাটোরের চকবৈদ্যনাথ হাটে চামড়া কিনতে আসেনি ট্যানারি মালিকরা। স্বল্প পরিসরে স্থানীয় ব্যবসায়ীরা কিছু কিছু চামড়া কিনলেও দাম না পাওয়ার অভিযোগ বিক্রেতাদের।
ব্যবসায়ী জানান, কিছু ব্যবয়ারী চামড়া কিনলেও আমরা ভালো দাম পাচ্ছি না। এতে, মৌসুমি ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
ময়মনসিংহের শম্ভুগঞ্জ বাজারের চিত্র কিছুটা ভিন্ন। ঢাকা থেকে আসা দু'টি ট্যানারি ও পাইকারি ব্যবসায়ীরা চামড়া কেনেন। তবে কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় অনেকে চামড়া বিক্রি করেননি। এতে এখনও প্রচুর চামড়া অবিক্রিত রয়েছে। এতে হতাশ ক্ষুদ্র ব্যবসায়ীরা।
ট্যানারি মালিকরা বকেয়া পরিশোধ না করায় চামড়ার বাজারের সংকট কাটছে না বলে জানান সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop