অন্যান্য সময়পাশ্চাত্যের অনুকরণে বেশিরভাগ রেস্টুরেন্ট

সময় সংবাদ

fb tw
somoy
আড্ডা, অপেক্ষা কিংবা ভালো সময় কাটানো এমন নানা কারণে কদর বাড়ছে রেস্টুরেন্টের। প্রায় সব রেস্টুরেন্টেই পরিবেশন করা হয় ভিনদেশি খাবার। ভোক্তারা বলছেন, দেশিয় খাবার পছন্দ হলেও রেস্টুরেন্টগুলোতে তারা নিরুপায় হয়েই বিদেশি খাবার খান। আর মালিকপক্ষের দাবি, ভোক্তা চাহিদা মাথায় রেখেই সাজানো হয় তাদের খাবার তালিকা।
অপেক্ষা, আড্ডা, গল্প-আলোচনা, জন্মদিনসহ ঘরোয়া অনেক উপলক্ষকে বাইরে উদযাপন, বন্ধুতা ও শখ পূরণ, না বলা কথা বলার একান্ত আয়োজন।
এমন নানা কারণে অনেক দিন ধরেই নগরে খাবার টেবিল ভাগাভাগির স্বত:স্ফূর্ত সুযোগ করে দিচ্ছে রেস্টুরেন্টগুলো। এসব রেস্টুরেন্টে রকমারি খাবারের স্বাদ নিয়ে থাকেন ভোক্তারা। অনেকেই দেশিয় খাবার বিশেষ করে আঞ্চলিক খাবারে প্রতি ভেতর থেকে আকর্ষণ অনুভব করলেও জুটে শুধু বিদেশি পদ।
দুই কোটি মানুষের নিত্য ব্যস্ত এই ঢাকা শহরে বহুমুখী নাগরিক চাহিদা মেটাতেই গড়ে উঠেছে প্রায় হাজার হাজার রেস্টুরেন্ট। দিন দিন বাড়ছে এই সংখ্যা। এসব রেস্টুরেন্টের সাজগোছ ও দেশের নানা অঞ্চলের মানুষের সামনে খাবার পরিবেশনে ফুটে উঠে পাশ্চত্যের অনুকরণ। উদ্যোক্তারা বলছেন, খাবার তৈরিতে তারা সর্বোচ্চ গুরুত্ব দেন শুধু ভোক্তা চাহিদা।
যারা রেস্টুরেন্টে সময় কাটাতে ও খাবার খেতে আসেন; তারাই বলছেন, অন্তত দু'এক পদের হলেও দেশিয় খাবার পরিবেশনের যদি সুযোগ থাকে এসব রেস্টুরেন্টে; তাহলেও পাশ্চাত্যের ভাবধারার পাশ দিয়ে ফুটে উঠবে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কৃষ্টি-কালচার, রুচি ও রসবোধের পরিচয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop