আন্তর্জাতিক সময়আরবের বেসামরিক সম্মাননায় ভূষিত হলেন নরেন্দ্র মোদি

সময় সংবাদ

fb tw
somoy
সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননায় ভূষিত হয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুই দেশের মধ্যকার সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখায় শনিবার মোদিকে 'অর্ডার অব জায়েদ' সম্মাননা দেয় আমিরাত।
সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের নামে নিজেদের সর্বোচ্চ বেসামরিক সম্মাননার নামকরণ করেছে আমিরাত। শেখ জায়েদের জন্মশতবার্ষিকী উপলক্ষে মোদিকে এই সম্মাননা দেওয়া হলো। এর আগে চলতি বছরের এপ্রিলে মোদিকে এই সম্মাননা দেওয়ার ঘোষণা দিয়েছিল U.A.E। ঘোষণা দেয়ার চার মাসের মাথায় আমিরাত সফরে থাকা মোদিকে এই সম্মাননা দিলো মধ্যপ্রাচ্যের দেশটি।
এর আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ ও চীনের প্রেসিডেন্ট শি জিন পিংয়ের মতো বিশ্বনেতাদেরও এই সম্মাননা দিয়েছিল দেশটি। সংযুক্ত আরব আমিরাত ভারতের তৃতীয় বৃহত্তম বাণিজ্য সঙ্গী। আমিরাতের সঙ্গে বছরে প্রায় ৬০ বিলিয়ন মার্কিন ডলারের বাণিজ্য হয় নয়াদিল্লির। কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে ভারতের দ্বিপক্ষীয় সম্পর্কের চরম অবনতির মধ্যেই মোদিকে এই সম্মাননা দিয়ে ভারতের প্রতি নিজেদের সমর্থন পুনর্ব্যক্ত করলো দেশটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop