আন্তর্জাতিক সময়যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করল ইরান

সময় সংবাদ

fb tw
somoy
অর্থনৈতিক সন্ত্রাসবাদের অভিযোগ এনে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরান। সেইসঙ্গে নতুন একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি। জনগণকে সঙ্গে নিয়ে মার্কিন অবরোধ মোকাবিলা করা হবে বলে জানিয়েছেন ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। এদিকে, ট্যাঙ্কার আটক ইস্যুতে উত্তেজনার মধ্যেই পারস্য উপসাগরে আরো একটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে যুক্তরাজ্য।
দুই দিনের মাথায় আবারো মধ্যপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালো ইরান। তবে এর সঠিক পাল্লা সম্পর্কে কোন জানানো হয়নি। পারস্য উপসাগরে মার্কিন নৌযান ইঙ্গিত করে ইরানের ইসলামিক রেভ্যুলেশনারী গার্ড বাহিনীর প্রধান হোসাইন সালামি জানান, শত্রুর অবস্থানে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম নতুন এই ক্ষেপণাস্ত্রটি।
কেবলমাত্র ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েই থেমে নেই ইরান। মার্কিন অবরোধের জবাবে এবার ওয়াশিংটনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরান। বাণিজ্য যুদ্ধ এবং ইরানি জনগণের বিরুদ্ধে যুদ্ধের অভিযোগে ওয়াশিংটনভিত্তিক ফাউন্ডিশন ফর ডিফেন্স অব ডেমোক্রেসি- এফডিডি'র বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে তেহরান। শনিবার এ তথ্য জানিয়ে ইরানি পররাষ্ট্র দফতর দাবি করে।
যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্তের পর ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, জনগণকে সঙ্গে নিয়ে মার্কিন অবরোধ মোকাবেলা করবে তার সরকার।
ইরান  প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, শত্রুরা প্রতিনিয়ত হতাশ হচ্ছে। এটাই আমাদের বড় অর্জন। আশা করি আমার আমাদের লক্ষ্যে ধীরে ধীরে পৌঁছাতে সক্ষম হবো। দেশবাসীর প্রতি আহ্বান, জানাবো তারা যেন

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop