বাংলার সময়ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে বিভিন্ন এলাকায়

সময় সংবাদ

fb tw
ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা ও মাদারীপুরে দু'জন মারা গেছেন। তবে অনেক এলাকায় কমেছে আক্রান্তের সংখ্যা। আজ দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ২'শ ৯৯ জন। এদিকে, নতুন রোগীর তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেশি হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন চিকিৎসকরা। তাই আতঙ্কিত না হয়ে নিয়ম মেনে চিকিৎসা নেয়ার পরামর্শ তাদের। 
মাদারীপুর
স্বজনরা জানান, গত ২০ আগস্ট ডেঙ্গু আক্রান্ত হয়ে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন গৃহবধূ সুমি। অবস্থার অবনতি হলে ঢাকায় নেয়ার পথে রোববার ভোরে তার মৃত্যু হয়। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে। তার মৃত্যুতে শোক নেমে এসেছে।
বরিশাল
হঠাৎ করে বরিশালে কিছুটা বেড়েছে ডেঙ্গু আক্রান্তের সংখ্য। শনিবার শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ৫২ জন। তবে চিকিৎসা নিয়ে ঘরে ফিরে যাওয়ার সংখ্যা বাড়াকে ইতিবাচক হিসেবে দেখছেন চিকিৎসকরা। গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন।
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন বলেন, 
'এবছর আমরা দেখছি, বরিশালে ডেঙ্গু আক্রান্তে হার অনেক বেশি। তবে দীর্ঘ মেয়াদী আক্রান্তের সংখ্যা বাড়ছে।'
বগুড়া
বগুড়ার চিত্রও একই রকম। সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে নতুন করে ভর্তি হন ৪৫ জন। তবে, চিকিৎসকরা বলছেন, আগের তুলনায় আক্রান্তের সংখ্যা কম হওয়ায় ডেঙ্গু পরিস্থিতি উন্নতির দিকে।
ডেঙ্গু সনাক্তের জন্য আমাদের যাবতীয় যে কীট গুলো দরকার, সেগুলো সবই পর্যাপ্ত পরিমাণে রয়েছে। এবং চিকিৎসা সংক্রান্ত যা কিছু দরকার সবই আমাদের রয়েছে। আমরা আমাদের চিকিৎসা সেবা অব্যাহত রাখছি।
কিশোরগঞ্জ
কিশোরগঞ্জে আগের চেয়ে কমেছে ডেঙ্গুর রোগীর সংখ্যা। শনিবার সদর হাসপাতালে নতুন করে ভর্তি হন ১০ জন। গত দু'দিনের তুলনায় নেমে এসেছে অর্ধেকে। এসে কিছুটা স্বস্তি ফিরেছে মানুষের মনে।
এছাড়া, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, গাজীপুর ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু মোকাবিলায় বাড়তি ব্যবস্থা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।পাশাপাশি চলছে সচেতনতামূলক নানা কর্মসূচি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop