মহানগর সময়‘এটা আমার প্রশাসনিক ব্যর্থতা’

সময় সংবাদ

fb tw
চট্টগ্রাম কারাগারের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সাবেক কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন -দুদক। আজ জিজ্ঞাসাবাদ শেষে সৈয়দ ইফতেখার উদ্দীন বলেন, যেহেতু তিনি কারা মহাপরিদর্শক থাকা অবস্থায় কারাগারে দুর্নীতি হয়েছে তাই এর দায়ভারও তার।
২০১৮ সালের ২৬ অক্টোবরে ভৈরবে রেলস্টেশনে তল্লাশির সময় চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের দুটি ব্যাগ থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর, ১ কোটি ৩০ লাখ টাকার চেক, বিভিন্ন ব্যাংকের ৫টি চেক বই, একটি ডিএসএলআর ক্যামেরা ও ১২ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। এরপর এই ঘটনায় গ্রেফতার করা হয় সোহেল রানাকে।
জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ওই ঘটনায় নাম উঠে আসে চট্টগ্রামের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক ও বরিশালের জেল সুপার প্রশান্ত কুমার বণিকের নাম। এরপরই দুদকের পক্ষ থেকে অনুসন্ধান শুরু হয়। পরে পার্থকে বদলি করা হয় সিলেটে, প্রশান্তকে বরিশালে।
গত ২৮ জুলাই সিলেটের ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিককে একই অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদের সময় তাঁকে নিয়ে অভিযানে বের হয় দুদকের একটি দল। এরপর তাঁর বাসা থেকে উদ্ধার করা হয় ৮০ লাখ টাকা। এরপর ৪ আগস্ট জিজ্ঞাসাবাদ করা হয় চট্টগ্রাম কারাগারের সাবেক সিনিয়র জেল সুপার, বর্তমানে বরিশালের জেল সুপার প্রশান্ত কুমার বণিককে।
সেখানে উঠে আসে তৎকালীন কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীনের নাম। এরপর চট্টগ্রাম কারাগারের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সাবেক কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দীনকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায় দুদক। তারই অংশ হিসাবে রোববার সকালে দুদক কার্যালয়ে হাজির হন ইফতেখার উদ্দীন।
প্রায় ৩ ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষে বের হয়ে সাংবাদিকদের সৈয়দ ইফতেখার উদ্দীনের বলেন, যেহেতু তিনি কারা মহাপরিদর্শক থাকা অবস্থায় কারাগারে দুর্নীতি হয়েছে তাই এর দায়ভারও তার নিজের।
সৈয়দ ইফতেখার উদ্দীনের বলেন, সংস্থার প্রধান হিসেবে এই দায় তো আমি এড়িয়ে যেতে পারি না, এটা আমার প্রশাসনিক ব্যর্থতা। আমি তাদের এই দুর্নীতির হয়তো আইডেন্টি করতে পারিনি। 
ভবিষ্যতেও তথ্যের প্রয়োজনে যেকোনো সময় দুদকের ডাকে হাজির হবেন বলেও জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop