ksrm

লাইফস্টাইলচুলের যতো সাজ

সময় সংবাদ

fb tw
somoy
ঝলমলে স্বাস্থজ্জ্বল চুলে নানা ধরণের শৌখিন সাজ দিতে সকলেই চান। কিন্তু ব্যস্ততার কারণে অনেকেরই চুলের সঠিক যত্ন নেয়া হয়ে উঠে না। কিন্তু চুলের ফ্যাশন বদলে যায় সময়ের সঙ্গে সঙ্গে। তাইতো একটু চুলের ফ্যাশন সচেতন হতে চান সবাই।
তাই কখনো দেখা যায়, চুল গোছানো তবে একটু অগোছালো চুলেই যেন স্বস্তি এখনকার তরুণীদের। তবে বন্ধুদের আড্ডা থেকে শুরু করে জমকালো দাওয়াতেও কি চুল এমন খোলা থাকবে? চুল বাঁধার রহস্য উন্মোচনই থাকছে এবারের প্রচ্ছদে।
পনিটেল
গরমে একটু উঁচু করে চুল বাঁধতে চাইলে পনিটেল সবচেয়ে সহজ উপায়। অপেক্ষাকৃত গোল মুখের সঙ্গে পনিটেল বেশি ভালো লাগে। নানা নামে পনিটেলের আছে রকমফের। সহজে এবং তাড়াতাড়ি চুল বাঁধার উপায় হলো পনিটেল। ছোট কাঁকড়া ক্লিপ বা পাঞ্চ ক্লিপ দিয়ে কিছু চুল আটকে পুরো চুলটা পনিটেল করে রাখা যায়। আবার সব চুল টেনে উঁচু করে পনিটেল করতে পারেন।
ডোনাট বান
একপাশে নিচু করে করা হয়েছে ডোনাট বানটি। দুপুরের কোনো আয়োজনে শাড়ির সঙ্গে ভালো মানাবে।
ঝুঁটিতে আলাদা
সামনের দিকের কিছুটা চুল আলাদা করে রাখুন। মাঝে সিঁথি করে নিন। এবার ঝুঁটি করে ফেলুন বাকি চুল দিয়ে। ঝুঁটি নিচু করে বাঁধতে হবে। বাঁধার আগে মাথার পেছনের অংশের কিছুটা জায়গা ব্যাক কম্ব করে একটু ফুলিয়ে নিন। এবার সামনে আলাদা করে রাখা চুলগুলো দিয়ে চিকন বেণি করে ফেলুন। সিঁথির দুই পাশে আলাদাভাবেই দুটি বেণি করতে হবে। বেণিগুলো গিয়ে ঝুঁটির সঙ্গে আটকে দিন। রাবার ব্যান্ডের জায়গাটুকু এই বেণি দিয়েই ঢেকে দিতে পারেন। এতে দেখতে বেশ লাগবে।
রিবন টুইস্ট
পুরো চুল আঁচড়ে মাথার একপাশে নিয়ে আসতে হবে। যে পাশে চুল থাকবে না, সেই পাশে পিন দিয়ে ভালোভাবে আটকে দিতে হবে।
এবার একপাশে আনা চুলগুলো রাবার ব্যান্ড দিয়ে পনিটেল করে নিতে হবে। পনিটেল করা চুলগুলো কালো ফিতা দিয়ে পেঁচিয়ে নিচের দিকের কিছুটা গোছা ছেড়ে রাখতে হবে। গরমের সময় সালোয়ার-কামিজ কিংবা পশ্চিমা ধাঁচের পোশাকের সঙ্গে এই চুল বাঁধা খুব মানায়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop