পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে খাগড়াগড় বিস্ফোরণ মামলায় ৪ বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড

সময় সংবাদ

fb tw
somoy
পশ্চিমবঙ্গের খাগড়াগড় বিস্ফোরণ মামলায় চার বাংলাদেশিকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন কলকাতার একটি আদালত। বাকি ১৫ জনের মধ্যে দুই নারীর ৬ বছর করে এবং অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। প্রায় ৫ বছর বিচার প্রক্রিয়া শেষে এ মামলার সাজা ঘোষণা হলো আজ।
বাংলাদেশ থেকে জেএমবির অনেক সদস্য বিতাড়িত হয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় আস্তানা গেড়েছিল। ২০১৪ সালের সালের ২ অক্টোবর বর্ধমান জেলার খাগড়াগড়ে বিস্ফোরণের পরই এই তথ্য উঠে আসে।
নব্য জেএমবি নামের পশ্চিমবঙ্গে শাঁখা তৈরি করার পেছনে বাংলাদেশ থেকে আসা কয়েকজন জঙ্গি যেমন ছিলেন তেমনি ছিলেন পশ্চিমবঙ্গ এবং আসামের কয়েকজন। বিস্ফোরণের পরপরই ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ তদন্ত নেমে ২০১৫ সালের ফেব্রুয়ারি মাস থেকে বিভিন্ন দফায় ৩২ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেয়।
সম্প্রতি ৩২ জনের মধ্যে ১৯ জন নিজেদের দোষ স্বীকার করলে বিচারক শুক্রবার সাজা ঘোষণার দিন ধার্য করেন। স্থানীয় সময় শুক্রবার (৩০ আগস্ট) দুপুর ২টায় সাজা ঘোষণার কার্যক্রম শুরু করেন বিচারক।
প্রায় সাড়ে তিন ঘণ্টা এই প্রক্রিয়া শেষে ছয়টায় বিচারক এক এক করে দোষীদের দেখে তাদের সাজা ঘোষণা করেন। চার বাংলাদেশিকে ১০ বছর করে এবং বাকি ১৫ জনের মধ্যে ২ নারীকে ৬ বছর এবং অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা দেন আদালত। একইসঙ্গে ৪ বাংলাদেশিকে ফরেনার অ্যাক্টসেও আরো তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক। খাগড়াগড় মামলায় অভিযুক্ত বাকি ১৩ জনের বিচার চলছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop