শিক্ষা সময়বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদন শুরু ৫ সেপ্টেম্বর থেকে

সময় সংবাদ

fb tw
somoy
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আগামী ৫ সেপ্টেম্বর। চলবে  ১৫ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। 
এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd এ উল্লেখিত নিয়মাবলী অনুসরণ করে অনলাইনে আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষা হবে ১, ২ এবং ৮ ও ৯ নভেম্বর।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এবার ৯ টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ৭০ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে। ইউনিটসমূহ হচ্ছে  'এ', 'বি', 'সি', 'ডি', 'ই', 'এফ', 'জি', 'এইচ' ও 'আই'। 'এফ' ও 'জি' ইউনিটের ভর্তি পরীক্ষা ১ নভেম্বর; 'ডি' ও 'ই' ইউনিটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর; 'সি' ও 'এইচ' ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর এবং 'এ', 'বি' ও 'আই' ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর।
উল্লেখ্য, এবারে মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫শতাংশ, প্রতিবন্ধী কোটায় ১শতাংশ, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১শতাংশ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১০ শতাংশ এবং পোষ্য কোটায় ১ শতাংশ শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ১০০টি আসন বিদেশি শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop