ksrm

পশ্চিমবঙ্গআসামে নাগরিকত্ব বাতিলের নতুন তালিকায় অসন্তুষ্ট বিজেপি

সময় সংবাদ

fb tw
somoy
ভারতের আসাম রাজ্যের জাতীয় নাগরিকের তালিকা প্রকাশ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা বলেন, আরও বেশি অবৈধ অভিবাসী বাদ দেয়া উচিত। কাজেই রাজ্য থেকে প্রতিটি বিদেশি নাগরিককে উচ্ছেদ করার লড়াই চালিয়ে যাবে বিজেপি।
১৯ লাখ লোককে তালিকা থেকে বাদ দেয়ার সিদ্ধান্তকে ভুল হিসাবে আখ্যায়িত করেছেন তিনি। ইন্ডিয়ান এক্সপ্রেসকে ভারতীয় ওই মন্ত্রী বলেন, সীমান্ত জেলায় নাগরিকত্বের তালিকা পুর্নমূল্যায়নে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবে তার সরকার।
অর্থমন্ত্রী আরো বলেন, অগ্রগতির ফল নিয়ে আমরা সন্তুষ্ট না। আসামের লোকজনের আকাঙ্ক্ষা পূরণে সক্ষম হয়নি এনআরসি। মাত্র ১৯ লাখ লোককে বাদ দেয়া হয়েছে। যাদের মধ্যে তিন লাখ ৮০ হাজার আবেদন করার ইচ্ছা পোষণ করেননি এবং তারা ইতিমধ্যে মারা গেছেন।
তিনি বলেন, ১৯৭১ সালের আগে যে শরণার্থী সনদ দেয়া হয়েছে, এনআরসি সেটি আমলে নেয়নি। এখানে এমন অনেকে রয়েছেন, যাদের বাবা-মা অন্তর্ভুক্ত হয়েছেন, কিন্তু বর্তমান তালিকায় বাদ পড়েছিলেন। এসব হিসাবে নিলে সর্বমোট বাদ পড়াদের সংখ্যা হবে মাত্র ছয় থেকে সাত লাখ। যেটা খুবই কম।
মন্ত্রী বলেন, সরকার এর আগে ঘোষণা করেছে, আসামে ৪০ লাখ লোকের নাগরিকত্ব বাতিল হয়েছে। পার্লামেন্টে এক প্রশ্নের জবাবে এমন তথ্য পাওয়া গেছে। কিন্তু যে সংখ্যায় নাগরিকত্ব বাতিল হয়েছে, সেটা প্রত্যাশার চেয়ে অনেক কম। কাজেই আসামের লোকজন এতে সন্তুষ্ট না।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop