রসুই ঘরকোকো সিনামন কেক বানাবেন যেভাবে

সময় সংবাদ

fb tw
somoy
কেক আমাদের সবারই কম বেশি পছন্দের, আজকাল তো জন্মদিনের আয়োজনের কেক না কাটলে অনুষ্ঠান পালনই হয় না। তাই জম্মদিনকে একটু ভিন্নতা দিতে ঘরেই তৈরি করতে পারেন কোকা সিনামন কেক। চলুন জেনে নেয়া যাক কিভাবে তৈরি করবেন এই কেক।
উপকরণ:
১ কাপ সিনামন ইনফিউজ়ড কোল্ড প্রেসড ভার্জিন কোকোনাট অয়েল, ১১/২ কাপ চিনি, ৪টি ডিম, ১৩/৪ কাপ ময়দা, ১/২ চামচ বেকিং পাউডার, ১/২ চা চামচ বেকিং সোডা, ২ টেবিল চামচ লেবুর রস, ৪ টেবিল চামচ দুধ, ৩ টেবিল চামচ পেস্তাকুচি, ৪ টেবিলচামচ আমন্ডকুচি
৩ টেবিল চামচ মিক্সড ফলের ক্যান্ডি।
আইসিংয়ের জন্য
১/৪ কাপ লেবুর রস, ১/২ কাপ আইসিং সুগার
পদ্ধতি:
একটা গভীর পাত্রে চিনি আর আর তেল মিশিয়ে নিন, টানা ৫ মিনিট হুইস্ক চালালে দুটো সুন্দরভাবে মিশে যাবে। অন্য একটি পাত্রে এক এক করে ডিম ভেঙে নিন, তার পর সেটা ধীরে ধীরে তেল আর চিনির মিশ্রণে ঢালুন। হুইস্ক চালাতে থাকুন। সবটা ভালোভাবে মিশে যাওয়া দরকার।
অন্য শুকনো পাত্রে ময়দা চেলে নিন, তার মধ্যে মেশান বেকিং পাউডার, বেকিং সোডা। শুকনো মিশ্রণটা ডিম আর তেলের মিশ্রণে ফোল্ড করে নিন সাবধানে। তার মধ্যে মেশান লেবুর রস, বাদাম, ক্যান্ডিড ফল।
কেক টিন আগে থেকে গ্রিজ করে রাখুন, তার মধ্যে ঢেলে নিন ব্যাটার। আভেন প্রি হিট করে নিন, তার পর ১৭০ ডিগ্রি সেন্টিগ্রেডে ৫০ মিনিট বেক করে নিন।
কেক টিন থেকে বের করে ৫ মিনিটের জন্য ঠাণ্ডা করে নিন।
এবার আইসিংয়ের উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। কেক ঠাণ্ডা হলে তার উপর ঢেলে দিন মিশ্রণটা। ১০ মিনিট অপেক্ষা করে পরিবেশন করতে হবে।
আপনার কেক রেডি!

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop