তথ্য প্রযুক্তির সময়ফেসবুক-গুগল বাংলাদেশে বিজ্ঞাপন আসলে কত ব্যয় করে?

সময় সংবাদ

fb tw
somoy
গত ৫ বছরে দেশের তিনটি মোবাইল অপারেটর কোম্পানি (গ্রামীনফোন, বাংলালিংক ও রবি) গুগল ও ফেসবুককে ৮ হাজার ৭৪৪ কোটি ১৯ লাখ ৫০ হাজার টাকা দিয়েছে।  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) হাইকোর্টকে সম্প্রতি এ তথ্য জানিয়েছে।
ওই তিন কোম্পানি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বিজ্ঞাপন ব্যয়ের হিসেবে টাকায় উল্লেখ করলেও সেটিকে ডলার হিসেবে হাইকোর্টে উপস্থাপন করেছে সংস্থাটি।
বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের উপ পরিচালক প্রকৌশলী মো. নাহিদুল হাসান স্বাক্ষরিত প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়।
তবে এই তিনটি মোবাইল অপারেটর বিটিআরসির কাছে জমা দেওয়া কাগজপত্রে বিজ্ঞাপন খাতে সম্মিলিতভাবে ব্যয় দেখিয়েছে ৪৩৫ কোটি টাকা।
এর মধ্যে রবি দেখিয়েছে, ডিজিটাল প্রচারণায় তারা ব্যয় করেছে ৩২১.৩৮ মিলিয়ন টাকা, হাইকোর্টে জমা দেওয়া প্রতিবেদনে যাকে ৩২১.৩৮ মিলিয়ন ডলার হিসেবে দেখিয়েছে বিটিআরসি।
বাংলালিংকের ক্ষেত্রে বিটিআরসি দেখিয়েছে,ডিজিটাল প্রচারণায় বাংলালিংক ব্যয় করেছে ‘২৮.৬৪ কোটি’। তবে এই সংখ্যা বাংলালিংক টাকা না ডলারে হবে তা উল্লেখ করেনি। কিন্ত বিটিআরসি এটিকে ডলার হিসেবে দেখিয়েছে। কিন্তু সংখ্যাটি টাকায় হবে বলে গণমাধ্যমকে জানিয়েছে বাংলালিংক।
বিটিআরসি জানিয়েছে গ্রামীণফোন ৪৩৩ মিলিয়ন ডলার ব্যয় করেছে। গ্রামীণফোনের প্রতিবেদনে দেখা যাচ্ছে যে, তারা ব্যয় করেছে ৪.৫৮ মিলিয়ন ডলার এবং ৩৩৬ কোটি টাকা। তবে, এই বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি গ্রামীণফোন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop