ksrm

পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গেও এনআরসির দাবি রাজ্য বিজেপির

সময় সংবাদ

fb tw
somoy
আসামের নাগরিকত্ব তালিকার বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, রাজনীতিবিদদের কূটাচালের কারণে নিজদেশে গৃহহীন হয়ে পড়েছে ১৯ লাখ মানুষ। ওই তালিকা বা এনআরসির মাধ্যমে যারা রাজনৈতিক ফায়দা লুটছে তাদেরকে জাতির কাছে জবাবদিহি করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। রাজ্যটির শাসক দল এনআরসির বিরুদ্ধে অবস্থান নিলেও কেন্দ্রের শাসক দল পুরোপুরি পক্ষে রয়েছে এনআরসির। আর সাধারণ মানুষের মধ্যেও রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
পশ্চিমবঙ্গ রাজ্যেও আসামের মতো এনআরসি করা হবে বলে ভারতের কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব এবং রাজ্য বিজেপিও এক সুরে দাবি তুলে আসছিলো। এবার চূড়ান্ত তালিকা প্রকাশ হওয়ার পর সেই দাবি আরো জোড়ালো করছেন তারা। 
 
বাদ পড়াদের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক টুইট বার্তায় তিনি বলেন, এনআরসি থেকে যে সকল রাজনীতিবিদ ফায়দা নেয়ার চেষ্টা করেছে তাদের সবার মুখোশ উন্মোচিত হয়েছে। আসামে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির জন্য তাদেরকে জাতির কাছে জবাবদিহি করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। 
পশ্চিমবঙ্গ রাজ্যে তৃণমূলের ভাষায় বিভাজনের রাজনীতি প্রতিষ্ঠা করতে দেওয়া হবে না বলে আগের মতো দৃঢ় অবস্থা নিয়েছেন মমতার সৈনিকরা।
তৃণমূল নেতা ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, মুখ্যমন্ত্রী এ বিষয়ে উদ্বেগে ভুগছেন। এ ব্যাপারে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
তবে কলকাতাবাসীর মধ্যে এনআরসি ইস্যুতে রয়েছে ভিন্ন ভিন্ন মত।
ভারতের কেন্দ্রের শাসক দল বিজেপি দীর্ঘ দিন ধরে দেশটির অভ্যন্তর থেকে অনুপ্রবেশকারী চিহ্নিত করে বিতারণের ডাক দিয়ে আসছিল। জাতীয় নাগরিকপুঞ্জির বাস্তবায়ন এরই প্রয়োগ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop