বাণিজ্য সময়মেঘনা ঘাটে রিলায়েন্সের ৭১৮ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র

সময় সংবাদ

fb tw
somoy
নারায়ণগঞ্জের মেঘনা ঘাটে গ্যাস ভিত্তিক ৭১৮ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য ভারতীয় কোম্পানি রিলায়েন্স ও বাংলাদেশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বিদ্যুৎ ভবনে বাস্তবায়ন চুক্তি, জ্বালানি সরবরাহ ও বিদ্যুৎ ক্রয় চুক্তি অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিদ্যুৎ বিভাগের যুগ্ম সচিব শেখ ফায়েজুল আমিন ও রিলায়েন্সের পক্ষে প্রতিষ্ঠানের পরিচালক সমীর কুমার গুপ্ত। আগামী ৩ বছরের মধ্যে বিদ্যুৎ কেন্দ্রটির নির্মাণ শেষ হবে। উৎপাদিত ৪০০ ভোল্টের বিদ্যুৎ পিজিসিবির মেঘনা ঘাট সাব স্টেশন হয়ে জাতীয় গ্রিডে যুক্ত হবে।
অনুষ্ঠানে জানানো হয়, ডলার প্রতি ৮০ টাকার সমতুল্য বিবেচনা করে রিলায়েন্সের কাছে ৭ দশমিক ২৬২৫ ডলার/এমএমবিটিইউ দরে গ্যাস সরবরাহ করবে তিতাস গ্যাস কোম্পানি। এবং উৎপাদিত  বিদ্যুৎ প্রতি ইউনিট ৭ দশমিক ৩১২৩ সেন্ট বা ৫ টাকা ৮৪ পয়সা দরে পিডিবির কাছে বিক্রি করবে রিলায়েন্স।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাস, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ ও জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরীসহ বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop