বাণিজ্য সময়দাম কমেছে চালের, ঊর্ধ্বমুখী রসুন

ইমতিয়াজ আহমেদ

fb tw
রাজধানীর পাইকারি বাজারে কেজি প্রতি ১০ টাকা পর্যন্ত বেড়েছে রসুনের দাম। একই সঙ্গে বেড়েছে মসুর ডাল ও আলুর দামও। আড়তদাররা বলছেন আমদানি কম থাকার কারণেই এসব পণ্যের দর ঊর্ধ্বমুখী। অন্যদিকে আরেক দফা কমেছে দেশি ও আমদানি করা চালের দাম।
বাজারে নতুন চাল উঠতে এখনও মাস খানেক বাকি থাকলেও রাজধানীর পাইকারি বাজারে রয়েছে যথেষ্ট পরিমাণ চালের সরবরাহ। আড়তদাররা বলছেন, প্রয়োজনের তুলনায় অতিরিক্ত চাল আমদানির কারণে এই মুহূর্তে চালের কোন ঘাটতি নেই। একই সঙ্গে আগের তুলনায় বিক্রি কমে যাওয়ায় দফায় দফায় চালের দাম কমছে বলেও জানিয়েছেন তারা।
এদিকে, আমদানি কমের অজুহাতে চায়না রসুনের দাম বাড়িয়েছেন আড়তদাররা। একই সঙ্গে বেড়েছে দেশি পেয়াজ ও আলুর দামও। হিমাগার থেকে শুরু করে বিভিন্ন যায়গায় মজুদের কারণেই এসবের দাম বাড়ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।
সপ্তাহ ব্যবধানে ১ থেকে দেড় টাকা পর্যন্ত বেড়েছে দেশি মসুর ডালের দাম। তবে চিনি থেকে শুরু করে অন্যান্য মসলার দাম অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।
এ সপ্তাহে প্রতি কেজি খোলা সয়াবিন তেল ৮৫ টাকা, সুপার ৬৭ আর পাম অয়েল বিক্রি হচ্ছে ৬২ টাকা কেজি দরে। অপরিবর্তিত আছে সব ধরনের বোতলজাত সয়াবিনের দাম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop