ksrm

পশ্চিমবঙ্গবৌবাজারের ঘটনায় ক্ষতিগ্রস্তদের দায়িত্ব নিল মেট্রো কর্তৃপক্ষ

কলকাতা অফিস

fb tw
somoy
ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ করার সময় একটি ওয়াটার পকেট ফেটে মাটির নিচে ভারসাম্য নষ্ট হওয়ায় বৌবাজারের দুর্গা পিথুরি লেন এবং সাঁকারি লেনে ৩টি বাড়ি ভেঙে পড়েছে।
এলাকা পর্যবেক্ষণ করে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, ১৮টি বাড়ি বিপজ্জনক অবস্থায় রয়েছে।
ওই এলাকার স্থানীয়রা জানান,  ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ চলছিল বৌবাজার এলাকায়। এই কাজ চলাকালীন মেট্রোর টানেলে বোরিং মেশিন দিয়ে খোঁড়াখুঁড়ি করার সময়েই ঘটে বিপত্তি। পরে এই ঘটনার দায় স্বীকার করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষও। 
তারা জানিয়েছে, মেট্রোর টানেলে কাজের সময় একটি ওয়াটার পকেট ফেটে গিয়েই সমস্যা দেখা দেয়। জল ভরে যায় টানেলে। মাটির নিচে নষ্ট হয়ে যায় ভারসাম্য। এর জেরেই ফাটল দেখা দিয়েছে ওই এলাকার বিভিন্ন বাড়িতে। তবে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, নকশায় কোনও গাফিলতি ছিল না।
ইতিমধ্যেই বিপজ্জনক বাড়িগুলি থেকে বের করে আনা হয়েছে বাসিন্দাদের। যাদের বাড়ি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলি পুনরায় নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। 
পাশাপাশি কম ক্ষতিগ্রস্ত বাড়িগুলিয়ে সারিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে মেট্রোর তরফে। আপাতত সিমেন্ট দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে ওই টানেল। সাময়িক ভাবে এখন কাজ বন্ধ করে দেওয়া হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত বাড়ির বাসিন্দাদের হোটেলে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছে মেট্রো কর্তৃপক্ষ। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop