বাণিজ্য সময়ক্রমেই চড়া হচ্ছে রাজধানীর সবজির বাজার

সময় সংবাদ

fb tw
somoy
ক্রমেই চড়া হচ্ছে রাজধানীর সবজির বাজার। এক সপ্তাহেই সব ধরণের সবজির দাম প্রতি কেজিতে বেড়েছে সর্বোচ্চ ৪০ টাকা পর্যন্ত। আড়তদাররা বলছেন, সরবরাহ সংকটেই বেড়েছে দাম, যদিও, এমন যুক্তি সন্তোষজনক নয় ক্রেতাদের কাছে। ব্যবসায়ীদের শঙ্কা, নতুন মৌসুমের সবজির আমদানি ছাড়া নিয়ন্ত্রণে আসবে না বাজার। 
রাজধানীর কারওয়ানবাজার পাইকারি সবজির আড়ত অনেকটাই নিরুত্তাপ। ব্যাপারি আর আড়তদারদের হাঁকডাক কিংবা স্তুপ করা সবজি, নেই কোন কিছুই। স্বাভাবিকের তুলনায় বাজারে সবজির সরবরাহ নেমেছে অর্ধেকে, এমন দাবি করলেন আড়তদাররা। যার কারণে বিক্রিও হচ্ছে চড়া মূল্যে।
আড়তগুলোর হিসেবে, মাঠ থেকে আড়ত, আর আড়ত থেকে খুচরা বাজার, সবমিলে ভিত্তিমূল্য থেকে প্রতিটি সবজির দাম বেশি হওয়ার কথা ৫ থেকে ৭ টাকা। অথচ পাইকারি বাজারের গন্ডি পেরোতেই বেগুন, শশা, টমেটোসহ সব ধরণের সবজির দাম বেড়ে যাচ্ছে অস্বাভাবিক হারে।
একজন বলেন, 'এই রোদ বৃষ্টিতে গাছ মরে যাচ্ছে। তাছাড়া মোকামে আমদানি কম।'
পাশেই খুচরা বাজার ঘুরে দেখা যায়, মাত্র ৪ থেকে ৫ দিনের ব্যবধানেই সব ধরণের সবজি কেজিপ্রতি দাম বেড়েছে ১৫ টাকা থেকে ৪০ টাকা পর্যন্ত। হঠাৎ করেই সবজির চড়া মূল্যে অসন্তুষ্ট ক্রেতারা।
একজন বলেন, 'পটল গত সপ্তাহে বিক্রি করেছি ২৫ টাকা দরে। এখন বিক্রি করছি ৩৫ টাকা করে।'
এক ক্রেতা বলেন, 'সব কিছুইর দাম বেশি, যেই দামে চায়, বাধ্য হয়ে আমাদের সেই দামেই ক্রয় করতে হচ্ছে। তাদের আর দামাদামি করে কি লাভ। আমাকে কি কম দামে দিবে।'
নতুন মৌসুমের সবজি বাজারে আসতে এখনও লাগবে ২ থেকে ৩ মাস। এ সময়ে কিছুটা কমবেশি হলেও সবজির দাম সহসাই নাগালে আসবে না বলেই মনে করছেন ব্যবসায়ীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop