প্রবাসে সময়জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রা’য় বিভক্তি

সময় সংবাদ

fb tw
মালয়েশিয়া ও সৌদি আরবে কর্মী পাঠানো নিয়ে জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রার দ্বিধাবিভক্তি প্রকাশ্যে রূপ নিয়েছে। হইচই হট্টগোলের মধ্যেই সংবাদ সম্মেলনে বায়রা নেতারা দাবি করেন, কর্মী পাঠানোর ক্ষেত্রে সিন্ডিকেটের কোন সুযোগ নেই। অন্যদিকে, বায়রার অনৈক্য ও সিন্ডিকেটের কারণে শ্রমবাজারে নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা অন্যপক্ষের।
মালয়েশিয়া ও সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার ও এর সমস্যা নিয়ে সংবাদ সম্মেলনে বায়রার দুটি পক্ষ জড়িয়ে পড়ে বাকবিতণ্ডায়। স্পষ্ট হয় জনশক্তি রফতানিকারক সংগঠনটির বিভক্তি। একপক্ষ সিন্ডিকেটের দৌরাত্ম্যের কথা স্বীকার করলেও অন্যপক্ষ সিন্ডিকেটের অস্তিত্ব মানতেই নারাজ।
১৯৭৬ সালের পর থেকে এক কোটিরও বেশি বাংলাদেশি কর্মী গিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। এরমধ্যে সৌদি আরব ও মালয়েশিয়া বাংলাদেশের অন্যতম শ্রমবাজার। নানা অনিয়মের পাশাপাশি সিণ্ডিকেটের কর্মী পাঠানোর কারণে মালয়েশিয়ায় নতুন সরকার এসে গত বছরের সেপ্টেম্বর থেকে কর্মী নেয়া বন্ধ করে দেয়। এদিকে নানা কারণে সৌদি আরবের শ্রমবাজারেও কর্মী নেয়ার চাহিদা কমেছে। এ অবস্থায় সম্প্রতি মালয়েশিয়া সরকার কর্মী নেয়ার আগ্রহ দেখানোর পরই আজকের এই সংবাদ সম্মেলন ডাকা হয়।
সংবাদ সম্মেলন শেষে বায়রার সহসভাপতি ও সদস্যরা সাংবাদিকদের জানান, সিণ্ডিকেটের কারণে এবং সংগঠনে অনৈক্যের কারণে শ্রমবাজারে নেতিবাচক প্রভাব পড়ছে। তবে বায়রা বলছে ভিন্ন কথা। এসময় বাংলাদেশের প্রধান দুই শ্রমবাজার ধরে রাখতে সিণ্ডিকেটের ষড়যন্ত্র বন্ধ করার দাবী জানান তারা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop