ksrm

পশ্চিমবঙ্গকলকাতায় মেট্রো প্রকল্পের কাজ বন্ধ

সময় সংবাদ

fb tw
somoy
মেট্রো প্রকল্পের কাজের জেরে এলাকার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কার অভিযোগ তুলে ভারতের কলকাতা হাইকোর্টে দায়েরকৃত জনস্বার্থ মামলার শুনানিতে দেশটির ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এই প্রকল্পের কাজ বন্ধের নির্দেশের পাশাপাশি আগামী ১৬ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।
এই বিষয়ে আনন্দবাজারে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, গেল ৬ আগস্ট হাইকোর্টে জনস্বার্থে ওই মামলা দায়ের করে একটি বেসরকারি সংগঠন। সেখানে অভিযোগ করা হয়, মেট্রো প্রকল্পের কাজের জন্য বৌবাজার এলাকার একাধিক বাড়িতে চিড় ধরেছে। বড়সড় ক্ষতির আশঙ্কা রয়েছে।
ওই মামলার শুনানি চলছিল হাইকোর্টে। তার মধ্যেই গত শনিবার থেকে ওই এলাকায় ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতির খবর প্রকাশ্যে আসতে থাকে। আইনজীবী ঋজু ঘোষাল সেই ঘটনার উল্লেখ করে ওই মামলাটি আবারও প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে তার দ্রুত শুনানির আবেদন জানান।
তার এই আবেদনের প্রেক্ষিতে শুনানির পর বিচারপতি জানান, আপাতত বন্ধ রাখতে হবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। একই সঙ্গে বিচারপতি জানিয়ে দেন, ক্ষতিগ্রস্ত পরিবারের একজন করে সদস্য জিনিসপত্র আনার জন্য নিজেদের বাড়িতে ঢুকতে পারবেন।
গোটা বিষয়টি নিয়ে আগামী ১৬ সেপ্টেম্বর মেট্রো কর্তৃপক্ষকে সবিস্তার রিপোর্ট জমা দিতে বলেছেন আদালত। এ দিনের শুনানির সময় মেট্রো কর্তৃপক্ষ আদালতে উপস্থিত ছিলেন এবং তারা বিষয়টি মেনে নিয়েছেন বলে জানিয়েছেন আইনজীবী ঋজু ঘোষাল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop