পশ্চিমবঙ্গসারদার কাছ থেকে নেওয়া টাকা ফেরালেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়

সময় সংবাদ

fb tw
somoy
সারদা কাণ্ডে টাকা ফেরত দিলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়। সারদা গ্রুপের কাছ থেকে প্রায় ৩১ লক্ষ টাকা নেয়ার অভিযোগ উঠেছিল এই অভিনেত্রী সাংসদের বিরুদ্ধে । বুধবার( ৪ সেপ্টেম্বর)  সেই টাকা ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির কাছে ড্রাফটের মাধ্যমে ফেরত দেন শতাব্দি রায়। যদিও তিনি এই বিষয়ে কোনও কথা বলেননি। তবে ইডি সূত্রের এই খবর নিশ্চিত করা হয়েছে।        
 
এর আগে একইভাবে সারদার কাছ থেকে নেওয়া টাকা ফেরত দিয়েছিলেন অভিনেতা এবং তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার প্রাক্তন সাংসদ মিঠুন চক্রবর্তীও। প্রায় দেড় কোটি টাকা ফেরত দেন মুম্বাইয়ের এই সুপার স্টার।  মিঠুনের সেই পথ অনুসরণ করেই তৃণমূল কংগ্রেসের সাংসদ জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়ও অ্যাম্বাসেডর হওয়ার সম্মানি বাবদ নেওয়া টাকা ফেরত দিলেন।        
জানা গিয়েছে, মিঠুন চক্রবর্তীর টাকা ফেরত দেয়ার দৃষ্টান্তকে সামনে টেনে সম্প্রতি শতাব্দি রায়ও সাংবাদিকদের বলেছিলেন পারিশ্রমিক হিসেবে পাওয়া সেই টাকা তিনিও একই পদ্ধতিতে তদন্তকারী সংস্থার হাতে তুলে দিতে চান। শতাব্দী রায় বলেছিলেন, একজন দায়িত্ববান নাগরিক হিসেবে তদন্তকারি সংস্থাকে সহযোগিতা করবেন তিনি। যদিও তদন্তকারী সংস্থা শতাব্দি রায়ের কাছ থেকে টাকা ফেরত নিতে চাইনি। কিছুদিন ধরে বিষয়টি নিয়ে তুমুল চর্চা চলছিল শতাব্দি রায় এবং তদন্তকারী সংস্থার মধ্যে। তবে শেষ পর্যন্ত বুধবার আইনজীবীর মাধ্যমে ব্যাংকের ড্রাফ্ট কাটেন শতাব্দী রায়।
প্রসঙ্গত, ভারতের স্মরণকালের সবচাইতে বড় অর্থনৈতিক কেলেঙ্কারি সারদা কাণ্ডের সঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী মন্ত্রী সাংসদ এবং নেতৃত্তের নাম সামনে আসে। সেই তালিকায় যেমন ছিলেন শতাব্দী রায়, মিঠুন চক্রবর্তী, তাপস পাল তেমন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সুব্রত মুখোপাধ্যায় শোভন চট্টোপাধ্যায় ইকবাল হোসেন সুলতান আহমেদ সহ প্রায় এক ডজনেরও বেশি তৃণমূল নেতার নাম আসে এসব অর্থনৈতিক কেলেঙ্কারির সাথে।
 
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop