বাণিজ্য সময়নিরাপদ সড়ক গড়তে বাংলাদেশের পাশে বিশ্বব্যাংক

সময় সংবাদ

fb tw
somoy
নিরাপদ সড়ক গড়ে তুলতে বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে বিশ্বব্যাংক।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শেরে বাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে বৈঠকের পর এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের প্রতিনিধি মার্সি টেম্বন।
নিরাপদ সড়কসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষন করতে চলতি মাসের ২৩ ও ২৪ সেপ্টেম্বর বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন বলে‌ও জানান মার্সি।
এসময় বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করে তিনি বলেন, ওয়াশিংটনে বিশ্বব্যাংকের আগামী বার্ষিক সভায় বাংলাদেশের ইতিবাচক দিক তুলে ধরা হবে।
বাংলাদেশের নৌ পথ ও পানি সম্পদ কাজে লাগাতে জোর দেন কান্ট্রি ডিরেক্টর। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে সহায়ক যেকোন প্রকল্পে অর্থায়ন করতে আগ্রহী বিশ্বব্যাংক।
এর আগে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। এ সময় অর্থমন্ত্রী বলেন, ডেল্টা প্ল্যান বাস্তবায়নের জন্য নেদারল্যান্ড অত্যন্ত পরিপক্ক ভাবে আমাদের সঙ্গে আছে। জাপান ও জাইকাও এর সাথে যুক্ত হবে। আমাদের পানি সম্পদ, নদী, সমুদ্র এগুলোর সাথে তাদের যুক্ত করতে পারলে এখানকার অর্থনীতিতে আমূল পরিবর্তন আসবে।
বাংলাদেশে নিযুক্ত বিশ্বব্যাংকের প্রতিনিধি মার্সি টেম্বন জানান, আমরা বাংলাদেশে নিরাপদ সড়ক গড়ে তুলার বিষয়টিকে প্রাধান্য দিচ্ছি। এ বিষয়ে আমরা সহায়তা করবো। বাংলাদেশ অর্থনীতিতে অনেক উন্নতি করেছে। আশা করছি তিন চার বছরের মধ্যে তাদের প্রবৃদ্ধি ১০ শতাংশে পৌছাবে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop