শিক্ষা সময়রোহিঙ্গা তরুণী খুশি'র শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত

সময় সংবাদ

fb tw
somoy
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইউ) থেকে রহিমা আক্তার খুশি নামে এক শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। জার্মানভিত্তিক বার্তা সংস্থা ডয়চে ভেলে’কে দেওয়া একটি সাক্ষাতকারে খুশি নিজেই স্বীকার করেন তিনি মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক এমন তথ্য গণমাধ্যমে উঠে আসায় এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রেজিস্ট্রার এহসান হাবীব জানান, রহিমা আক্তার খুশি কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি থেকে এসএসসি ও কক্সবাজার সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাস করে। এসব সনদ এবং বাংলাদেশি জন্মসনদ দিয়ে ভর্তি হয়ে বর্তমানে তিনি কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী। কক্সবাজারের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এলএলবি অনার্স পড়ছেন। গত কিছুদিন আগে জার্মানভিত্তিক বার্তা সংস্থা ডয়চে ভেলে’কে দেওয়া একটি ভিডিও সাক্ষাৎকারে খুশি মিয়ানমারের নাগরিক এমন ভিডিও ভাইরাল হয়।
এছাড়াও স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার শিক্ষা কার্যক্রম সায়মিক স্থগিত করে এবং ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন। যাদেরকে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।
এছাড়াও খুশিকে আত্মপক্ষ সমর্থনের জন্য যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তদন্ত প্রতিবেদন পাওয়া পর তার ব্যাপারে সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop