বিনোদনের সময়যে প্রশ্ন এড়িয়ে গেলেন তিশা

মহিব আল হাসান

fb tw
জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান জুটির প্রথম চলচ্চিত্র ‘মায়াবতী’। সিনেমাটি আগামী ১৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। ছবির পোস্টার, টিজার ও ট্রেলার প্রকাশের পর দর্শকদের মধ্যে বেশ আগ্রহ তৈরি হয়েছে। ছবিটির প্রচারণায়ও দেখা গেছে ভিন্ন মাত্রা। সিনেমাটি নিয়ে সময় নিউজের সঙ্গে কথা বলেছেন নুসরাত ইমরোজ তিশা। তার একান্ত সাক্ষাৎকারটি নিয়েছেন মহিব আল হাসান ।
সময় নিউজ: কেমন আছেন?
তিশা: আলহামদুলিল্লাহ, বেশ ভালো আছি।
 
সময় নিউজ: ‘মায়াবতী’ চলচ্চিত্রটি ১৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে। এই ছবিতে অন্য এক তিশাকে দেখা যাবে। এর প্রস্তুতি কেমন ছিল?
তিশা: একজন শিল্পীর সব ধরণের চরিত্রের জন্য প্রস্তুতির প্রয়োজন হয়। চরিত্র নিয়ে ভাবতে হয়। চরিত্রের সঙ্গে মিল রেখে এমন কিছু করতে হয় যেন দর্শকরা সাবলীল অভিনয়টা দেখতে পারেন। আর এই ছবিতে ভিন্ন একটি চরিত্রে অভিনয় করছি। দৌলদিয়া যৌনপল্লীতে ছবির শুটিং হয়েছে। সেখানে যারা ছিলেন তাদের কাছ থেকে অনেক কিছুই শিখেছি; যা আমার অভিনয়ে বেশ কাজে দিয়েছে।
সময় নিউজ: মায়া চরিত্রের সঙ্গে বাস্তবের কী কোনো মিল খুঁজে পান?
তিশা: ছবিটির গল্পই বাস্তবতার আলোকে। ছবিটি যখন দেখবেন তখন মনে হবে, কোথায় যেন দেখেছি। আবার মনে হবে এই ঘটনা বাংলাদেশের অনেক মানুষের ঘটনা। বাস্তবতার সঙ্গে মিলে যাবে ছবির গল্প আর মায়া চরিত্র।
সময় নিউজ: ছবিটি কেনো দেখবে দর্শক?
তিশা: ছবিটি কয়েকটি কারণের জন্য দেখবেন দর্শকরা। যার মধ্যে সোশ্যাল মিডিয়ার মানুষকে ম্যাসেজ দিবে। ছেলে হোক বা মেয়ে—প্রত্যেক মানুষের ‘না’ বলার অধিকার আছে। এই ‘না’—কে সব মানুষের শ্রদ্ধা করা উচিত। এটাই হচ্ছে এই সিনেমার মূল মেসেজ। এছাড়া দর্শকদের জন্য এই ছবির মাধ্যমে কিছু ভিন্নতার প্রমাণ মিলবে। 
সময় নিউজ: ছবিতে আপনার নায়ক ইয়াশ রোহান। বয়সে আপনার অনেক ছোট। কীভাবে মানিয়ে নিয়েছেন?
তিশা: এর আগে সিয়াম আমার নায়ক ছিল। সেও আমার বয়সে ছোট। এবার ইয়াশ রোহান। বয়স আসলে কিছু না। শিল্পী যে কোনো বয়সের হতে পারে। একজন অভিনেত্রী হিসেবে আমি সবসময় চেষ্টা করি সব বয়সী শিল্পীদের সঙ্গে মানিয়ে নিয়ে কাজ করতে। এই ছবিতে ইয়াশ অনেক ভালো করেছে। 
সময় নিউজ:  ‘শনিবার বিকেল’ বিদেশে সুনাম কুড়াচ্ছে। কিন্তু দেশে আটকে আছে। কোনো আক্ষেপ আছে ?
তিশা: কোনো আক্ষেপ নেই। আর আমার একটি দিক আছে। সেটি হচ্ছে আমি জীবনে কোনো কিছু নিয়ে আক্ষেপ করিনি। আমার বিশ্বাস বাংলাদেশেও ছবিটি শিগগিরই মুক্তি পাবে।
সময় নিউজ: বর্তমান চলচ্চিত্র শিল্পের সংকট, অবস্থার পরিবর্তন কী হবে?
তিশা:  কঠিন প্রশ্ন, উত্তর অজানা। এই প্রশ্নের আমি সঠিক উত্তর দিতে পারবো না। কিন্তু এতটুকু বলতে পারবো, আমি একজন পজেটিভ মানুষ তো। আমাদের সিনেমা বলেন, নাটক বলেন সবকিছুরই উন্নতি হবে। আমি আশা করছি সবকিছুর উন্নতি হবেই।
সময় নিউজ: ধন্যবাদ।
তিশা: আপনাকেও ধন্যবাদ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop