শিক্ষা সময়চবিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু

সময় সংবাদ

fb tw
somoy
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির আবেদনপত্র গ্রহণ শুরু হয়েছে।
রোববার সকাল ১১টায় (৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের দ্বায়িত্বপ্রাপ্ত উপাচার্য শিরিন আখতার আইসিটি ভবনে অনলাইনে ভর্তি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
আগামী ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইন আবেদন করা যাবে। সব মিলিয়ে ভর্তির জন্য আসন রয়েছে ৪৯২৬টি। আগামী ২৭ অক্টোবর ‘বি’, ২৮ অক্টোবর ‘ডি, ২৯ অক্টোবর ‘এ’, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট। আর ৩১ অক্টোবর ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
ভর্তি পরীক্ষার সব তথ্য http://admission.cu.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রতি ইউনিটের জন্য শিওর ক্যাশ, রকেট, অথবা বিকাশের মাধ্যমে আবেদন ‘ফি’ হিসেবে ৫৫০ টাকা পরিশোধ করতে হবে।
এবছর বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের ৪৮টি বিভাগ ও পাঁচটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা চারটি ইউনিট এবং দুটি উপ-ইউনিটের অধীনে করা হবে। ইউনিট চারটি হলো- ব্যবসায় প্রশাসন (সি), কলা ও মানব বিদ্যা (বি), বিজ্ঞান (এ) এবং সমাজ বিজ্ঞান ও অন্যান্য (ডি)।
দুইটি উপ-ইউনিট হলো- কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত নাট্যকলা, সঙ্গীত বিভাগ ও চারুকলা ইনস্টিটিউট নিয়ে ‘বি১’ এবং শিক্ষা অনুষদভুক্ত ফিজিক্যাল অ্যাডুকেশন এবং স্পোর্টস সায়েন্সেস বিভাগ নিয়ে ‘ডি-১’।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop