বিনোদনের সময়অক্টোবরে শিল্পী সমিতির নির্বাচন

বিনোদন প্রতিবেদক

fb tw
somoy
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির চতুর্থ বার্ষিক নির্বাচন আগামী মাসে অনুষ্ঠিত হবে। সময় নিউজকে এমনটি জানিয়েছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান।
নির্বাচনের বিষয়ে তিনি বলেন, চলতি মাসেই ঘোষণা হবে আগামী নির্বাচনের তফসিল। ভোট অনুষ্ঠিত হবে আগামী অক্টোবরে। নির্বাচনকে কেন্দ্র করে শিল্পী সমিতি প্রস্তুতি গ্রহণ করছে।
সাধারণ সভার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সাধারণ সভা একদিনের মধ্যেই করা যায়। আমরা তফসিল ঘোষণা দিয়েই সাধারণ সভার আয়োজন করবো।
গত আগস্টে চলচ্চিত্র শিল্পী সমিতির চতুর্থ নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা থাকলেও তা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। বিষয়টি নিয়ে জানতে চাইলে সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘শোকের মাসের কারণে আমরা নির্বাচনের কার্যক্রম নিয়ে কাজ করিনি। যদিও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৮ নম্বর অনুচ্ছেদের [চ] ধারায় আছে, 'পূর্ববর্তী কার্যকরী পরিষদের মেয়াদান্তে অতিরিক্ত ৯০ দিনের মধ্যে অবশ্যই নির্বাচন হইতে হইবে।' তবে এরইমধ্যে সেই নির্ধারিত ৯০ দিনও পেরিয়ে গেছে। আমরা ইতোমধ্যে নির্বাচনের জন্য পদক্ষেপ গ্রহণ করেছি।
উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ৫ মে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ত্রিবার্ষিক নির্বাচন। এতে  মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল জয়ী হয়। এই কমিটির মেয়াদ গত ২৪ মে শেষ হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop