খেলার সময়১৯ তম গ্র্যান্ডস্ল্যাম জয় করে উচ্ছ্বসিত নাদাল

সময় সংবাদ

fb tw
somoy
ইউএস ওপেন ৫ সেটের ম্যারাথন লড়াইয়ে রাশিয়ার দানিল মেদভেদেভকে হারিয়ে শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। ৪ ঘন্টা ৫০ মিনিটের রোমাঞ্চকর ম্যাচে নাদাল জয় পান ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬ ও ৬-৪ গেমে। ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয় করে উচ্ছ্বসিত নাদাল। উপভোগ্য এক ম্যাচের জন্য কৃতিত্ব দিয়েছেন ২৩ বছর বয়সী দানিলকে। রজার ফেদেরারের ২০ গ্রান্ডস্ল্যাম জয়ের রেকর্ড থেকে মাত্র একটি শিরোপা দূরে নাদাল।
চার ঘন্টা ৫০ মিনিটের রুদ্ধশ্বাস ম্যাচ। পাঁচ সেটের ম্যারাথন লড়াই। শেষ হাসি রাফায়েল নাদালের। শিরোপা হাতে চিরচেনা রুপে বিজয় মঞ্চে স্প্যানিশ কিংবদন্তী।
এবারের ইউএস ওপেন দেখছিলো একের পর এক নক্ষত্রের পতন। টিকে ছিলেন কেবল রাফায়েল নাদাল। ফাইনালে তার প্রতিপক্ষ রাশিয়ার দানিল মেদভেদেভ। অভিজ্ঞ নাদালের সামনে যিনি একেবারেই আনকোরা। নাদালের ২৬তম ফাইনালের বিপরীতে ২৩ বছর বয়সী দানিলের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ফাইনাল।
সেমি ও কোয়ার্টার ফাইনালে কোনো সেটেই হারেন নি নাদাল। ফাইনালটাও তেমন একপেশে হবে বলেই মনে হচ্ছিলো। অন্তত ম্যাচের শুরুটা তো তেমনই হয়েছিলো। প্রথম সেটে কিছুটা লড়াই করলেও, পারেন নি দানিল। ৭-৫ গেমে জয় পান নাদাল। দ্বিতীয় সেটে আরো ক্ষ্যাপাটে ক্লে কোর্টের রাজা খ্যাত নাদাল। জিত নিলেন ৬-৩ গেমে।
তবে এরপরেই প্রতিরোধের দারুণ এক দৃষ্টান্ত দেখান দানিল। তৃতীয় সেটেই গ্র্যান্ডস্ল্যামটা নিজের নামে করে নিতে পারতেন নাদাল। এগিয়ে ছিলেন ৩-২ গেমে। সেখান থেকে ৭-৫ গেমে জটয় পান দানিল, জমে ওঠে ম্যাচ।
আর্থার অ্যাশের গ্যালারিতেও তখন যেন প্রাণ ফিরেছে। ৪র্থ সেটেও আধিপত্য নিয়ে খেলেন রুশ তারকা দানিল। নাদালের সার্ভিস ব্রেক করে জয় পান ৬-৪ গেমে।
খেলা গড়ায় ৫ম সেটে। সেখানেও শুরুতে এগিয়ে যান দানিল। তবে এদিন আর কোনো অঘটন নয়, স্নায়ুচাপ সামলে শেষ সেটে নাদাল জয় তুলে নিয়ে নিশ্চিত করেন নিজের ৪র্থ ইউএস ওপেন শিরোপা।

রাফায়েল নাদাল বলেন, শারীরিক ও মানসিকভাবে এমন ম্যাচ খেলা খুবই চ্যালেঞ্জিং। তবে শিরোপা জিততে পেরে খুবই ভালো লাগছে। এমন রোমাঞ্চকর ম্যাচ জয়ের অনুভূতি সবসময় বিশেষ। দর্শকদের সমর্থনের জন্য ধন্যবাদ। আর দানিলও অসাধারণ খেলেছে। সে একজন চ্যাম্পিয়নের মতই লড়াই করেছে। আশা করছি আগামীতে সে ভালো কিছু করবে।
ফ্লাশিং মিডোতে ৪র্থ আর ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম জয় নাদালের। এখন সামনে শুধু রজার ফেদেরার আর তার ২০ গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop