মহানগর সময়সংসদে বিরোধীদলীয় নেতা রওশন-উপনেতা জিএম কাদের

সময় সংবাদ

fb tw
somoy
জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ আর সংসদে বিরোধীদলীয় উপনেতা হয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। সোমবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধিতাকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা হিসেবে বেগম রওশন এরশাদকে (১৪৯ ময়মনসিংহ-৪) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধীদলীয় নেতা হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন জাতীয় সংসদের স্পিকার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় স্পিকার লালমনিরহাট-৩ হতে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় উপনেতা হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন।
গত রোববার রাতে (৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে জাতীয় পার্টির দেয়া এক চিঠিতে রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা ও জিএম কাদেরকে উপনেতা করার আহ্বান জানানো হয়। দলের চেয়ারম্যান জিএম কাদের এই চিঠিতে স্বাক্ষর করেন এবং তার নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সেটা স্পিকারের কাছে পৌঁছে দেন।
জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর দলটির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতার পদ নিয়ে এরশাদের স্ত্রী রওশন এরশাদ ও ছোট ভাই জিএম কাদেরের মধ্যে বিরোধ দেখা দেয়। গত ১৮ জুলাই জিএম কাদেরকে জাপার চেয়ারম্যান ঘোষণা করা হলে তা মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে বিবৃতি দেন রওশন এরশাদ।
গত মঙ্গলবার বিরোধীদলীয় নেতার পদ চেয়ে জিএম কাদের স্পিকারকে চিঠি দিলে জাপায় জটিল পরিস্থিতির সৃষ্টি হয়। রওশন এরশাদ স্পিকারকে পাল্টা চিঠি দেন। এছাড়া তাকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন তার অনুসারীরা। দলীয় প্রার্থী মনোনয়নের ক্ষমতা চেয়ে দুইজনই পাল্টাপাল্টি চিঠি আদান প্রদান করে নির্বাচন কমিশনে।
এ অবস্থায় জাতীয় পার্টিতে ভাঙনের মুখোমুখি হয়। কিন্তু গত শনিবার তারা আলোচনায় বসেন। ওই আলোচনায় জিএম কাদেরকে জাপার চেয়ারম্যান পদে মেনে নেন রওশনপন্থিরা। আর রওশনকে বিরোধীদলীয় নেতা পদে মেনে নেন কাদেরপন্থিরা।
গতকাল রাতে জিএম কাদেরের স্বাক্ষর করা চিঠি স্পিকারের কাছে পৌঁছানো হয়।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop