মহানগর সময়‘ইভিএম পুড়ে যাওয়ায় রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রভাব পড়বে না’

সময় সংবাদ

fb tw
নির্বাচন কমিশন সচিবালয়ে লাগা আগুনে নষ্ট হয়েছে প্রায় এক হাজার ইভিএম। যদিও এর কোনো প্রভাব রংপুর-৩ আসনের উপনির্বাচনে পড়বে না বলে জানিয়েছেন ইভিএমের প্রকল্প পরিচালক। কমিশনের পক্ষ থেকে বলা হয়, তদন্ত শেষে এ ঘটনার সঠিক কারণ এবং ক্ষতির পরিমাণ জানানো হবে।
রংপুর-৩ আসনের উপনির্বাচনে ১৭৫টি ভোটকেন্দ্রসহ বিভিন্ন নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সচিবালয়ের গ্রাউন্ড ফ্লোরে রাখা হয়েছিল প্রায় ৫ হাজার ইভিএম। এরমধ্যে কতগুলো ক্ষতিগ্রস্ত গেছে, সে হিসেব মেলাতে সোমবার (০৯ সেপ্টেম্বর) সকাল থেকেই ব্যস্ত কমিশনের কর্মকর্তারা।
নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান বলেন, ওখানে কোনো গ্যাসের চুলা নেই, হিটার নেই। কাজেই বিদ্যুৎ ছাড়া কিছু দেখছি না। কতগুলো ছিল আর এখন ভালো আছে কতগুলো সেটা হিসেব করলে বুঝা যাবে ১ হাজারের নিচে হবে।    
তবে ক্ষতির পরিমাণ অল্প জানিয়ে, জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম বলেন, বেশকিছু ইভিএম নষ্ট হয়ে গেলেও কোনো প্রভাব পড়বে না রংপুরের নির্বাচনে। পর্যাপ্ত ইভিএম মজুদ আছে বলেও জানান তিনি।
তিনি বলেন, ১’শ ৭৫টা কেন্দ্র রয়েছে সে কেন্দ্র চালানোর জন্য যে পরিমাণ ইভিএম প্রয়োজন তা আমরা হিসেব করে তারপর কমিশনকে জানাবো। 
রোববার রাত ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের গ্রাউন্ড ফ্লোর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত ১২টা ২৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop