ksrm

রসুই ঘরস্পেশাল ইলিশ-আনারস, পরিবেশন করুন খিচুড়ি-পোলাওয়ের সঙ্গে

সময় সংবাদ

fb tw
somoy
ইলিশ খেতে ভালোবাসে না এমন মানুষ পাওয়া দায়। আর খাদ্য রসিক বাঙালির মনে আনন্দ দিতে ইলিশের ভিন্ন রকম রেসিপি হলে মন্দ হয় না। আর তাই একবার নজর বোলাতে পারেন ইলিশ দিয়ে আনারসের মজার রান্নার রেসিপিতে।
উপকরণ: পুরো একটা ইলিশ মাছ পছন্দমত কেটে নিন। আনারস কুচি-১ কাপ, তেল ১ কাপ, সরিষা বাটা ১ টেবিল চা চামচ, রসুন বাটা ১ টেবিল চা চামচ, পেঁয়াজ বাটা ২ টেবিল চা চামচ, শুকনো মরিচ গুঁড়া এক চা চামচ, পরিমাণমত হলুদ গুঁড়া, ১ চা চামচ ধনিয়া গুঁড়া, পরিমাণ মত লবণ- মানে স্বাদ মতো, চিনিও পরিমাণ মতো, কাঁচামরিচ ৫ থেকে ৬টি দিতে পারেন।
পদ্ধতি: প্রথমে কড়াইয়ে এক কাপ তেল দিতে হবে। তেল গরম হয়ে এলে একে একে পেঁয়াজ বাটা, রসুন বাটা, শুকনো মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, ধনিয়া গুঁড়া ও লবণ দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে এবং সামান্য পানি দিতে হবে যেন মসলা পুড়ে না যায়। এবার আনারস কুচি দিয়ে সামান্য কষিয়ে ইলিশ মাছ দিয়ে ভালো করে নেড়েচেড়ে ঢেকে দিন। অল্প আঁচে ১০ মিনিটের মতো রান্না করুন। রান্না হয়ে যাওয়ার সামান্য আগে চিনি ও কাঁচামরিচ দিয়ে নেড়ে নিন। তৈরি হয়ে গেল মজাদার ইলিশ দিয়ে আনারস। এ রেসিপিটা আপনারা খিচুড়ি বা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করতে পারেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop