খেলার সময়নেতৃত্বে অনীহা সাকিবের!

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব না দিতে পারলেই ক্যারিয়ারের জন্য ভালো হবে। আর যদি বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দিতেই হয়। তবে ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করে অধিনায়কত্ব করতে চাই। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই মন্তব্য করেছেন সাকিব আল হাসান। এছাড়াও, চট্টগ্রাম টেস্টের হারের দায় নিজের কাঁধে নিলেন বাংলাদেশ তিনি। আফগানদের কাছে টেস্টে হার, লজ্জার থেকে কষ্টের যন্ত্রণাই বেশি বলেও মন্তব্য করেছেন সাকিব আল হাসান।
এক যুগ হলো আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন সাকিব আল হাসান। কিন্তু, এই সময়ে কখনোই ৬ দিনের ব্যবধানে সাকিবকে কেউ কি ৪ দিন সংবাদ সম্মেলনে দেখেন? নিশ্চয়ই না। মূলত মাঠের ক্রিকেটে যেমন বাংলাদেশ দলের এলোমেলো পারফরম্যন্স। ঠিক তেমনি মাঠের বাইরেও বিশ্বকাপের পর দলের মাঝে অন্তকোন্দলন ফুটে উঠেছে অনেকবার। অধিনায়কত্ব উপভোগ করছেন না সাকিব, এমন আভাস চট্টগ্রাম টেস্টের আগেও পাওয়া গেছে। কিন্তু কেনো? সাকিব কি স্বাধীনভাবে অধিনায়কত্ব উপভোগ করছেন না? এমন প্রশ্ন আরো ভারী হয়ে উঠলো আফগানিস্তানের মতো নবীন দলের বিপক্ষে টেস্টে হারের পর সংবাদ সম্মেলনে। অধিনায়কত্বে নিজের অস্বস্তির কথা জানালেন একটু কৌশলে।
তিনি বলেন, লিড যদি না দিতে হয় তাহলে সেটা আমার জন্য সবথেকে ভালো হবে। আমার কাছে মনে হয় আমার ক্রিকেটের জন্য ভালো হবে, ব্যক্তিগতভাবে চিন্তা করলে। আর লিড যদি দিতেই হয়, তাহলে অনেক কিছু আলাপ আলোচনার দরকার আছে।
চট্টগ্রাম টেস্টে ব্যাটিংয়ের পর বোলিংয়ে ব্যর্থ ছিলো বাংলাদেশ। কিন্তু, পঁচা শামুকে পা কাটার দায় ঠিক অধিনায়ক হিসেবে নিজের কাঁধেই নিলেন সাকিব।
'আমারই মেইন দায়িত্ব ছিল, মেইন রোলটা প্লে করার। সেটা যদি আমি করতে পারতাম তাহলে হয়তো ড্রেসিংরুম অনেক বেশি স্বচ্ছন্দ ফিল করতো এবং আমরা হয়তো ম্যাচটা শেষ পর্যন্ত নিয়ে যেতে পারতাম কিংবা ড্র করার একটা সম্ভাবনা ছিল।
এমন বাজে হারে চটেছেন সাকিবের সতীর্থদের। দলের প্রয়োজনে ডিআরএসের ব্যবহার কিংবা সৌম্যর শিশুসুলভ আচারণে ক্ষিপ্ত হয়েছেন।
আফগানিস্তান ইতিহাস রচনা করেছে। আর বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে একটা কালো দিন। যা খুবই পোড়াচ্ছে সাকিবকেও।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop