খেলার সময়‘বাংলাদেশ দলের নেতৃত্ব না দেয়াই ক্যারিয়ারের জন্য ভালো’

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব না দিতে পারলেই ক্যারিয়ারের জন্য ভালো হবে। আর যদি বাংলাদেশ ক্রিকেট দলকে নেতৃত্ব দিতেই হয়, তবে ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করে অধিনায়কত্ব করতে চাই। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই মন্তব্য করেছেন সাকিব আল হাসান। এছাড়াও, চট্টগ্রাম টেস্টের হারের দায় নিজের কাঁধে নিলেন তিনি। আফগানদের কাছে টেস্টে হার, লজ্জার থেকে কষ্টের যন্ত্রণাই বেশি বলেও মন্তব্য করেছেন সাকিব আল হাসান।
এক যুগ হলো আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন সাকিব আল হাসান। কিন্তু, এই সময়ে কখনোই ৬ দিনের ব্যবধানে সাকিবকে কেউ কি ৪দিন সংবাদ সম্মেলনে দেখেছেন কি? নিশ্চয় না। মূলত মাঠের ক্রিকেটে যেমন বাংলাদেশ দলের এলোমেলো পারফরম্যন্স। ঠিক তেমনি মাঠের বাইরেও বিশ্বকাপের পর দলের মাঝে অন্তকোন্দলন বিস্ফোরণ হয়ে ফেটেছে। অধিনায়কত্ব উপভোগ করছেন না সাকিব। এমন আভাস চট্টগ্রাম টেস্টের আগেই পাওয়া গেছে। কিন্তু, কেন? স্বাধীন ভাবে কি অধিনায়কত্ব করতে পারেন না সাকিব। এমন প্রশ্ন আরও ভারি হয়ে উঠলো। আফগানিস্তানের মতো দলের কাছে টেস্টে হারের পর সংবাদ সম্মেলনে। অধিনায়কত্বে নিজের অস্বস্তির কথা সাকিব জানালেন এভাবেই।
তিনি বলেন, লিড যদি দিতে না হয় তবে সেটা আমার জন্য সবচেয়ে ভালো হবে। ব্যক্তিগত দিক থেকে চিন্তা করলে মনে হয় সেটা আমার জন্য ভালো হবে। আর যদি নেতৃত্ব দিতেই হবে তবে অনেক কিছু নিয়েই আলোচনা করতে হবে।
চট্টগ্রাম টেস্টে ব্যাটিংয়ের পর বোলিংয়ে ব্যর্থ ছিল বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু, পঁচা সম্মুখে পা কাটার দায় ঠিক অধিনায়ক হিসেবে নিজের কাঁধেই নিলেন সাকিব।
এমন বাজেহারে চটেছেন সাকিবের সতীর্থদের ওপর। দলের প্রয়োজনে ডিআরএসের ব্যবহার কিংবা সৌম্যর শিশুসুলভ আচরণে ক্ষিপ্ত হয়েছেন।
সাকিব বলেন, সৌম্য যখন রান নিয়ে মাথায় হাত দিয়েছে তখন ঠিক বুঝতে পারেনি ওর রোলটা আসলে কী? বা কী করা উচিত।
আফগানিস্তান ইতিহাস রচনা করেছে। আর বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে একটা কালো দিন। যা খুই পোড়াচ্ছে সাকিবকেও।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop