খেলার সময়‘আফগানদের বিপক্ষে জয় দিয়ে মিশন শুরু করা উচিত’

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বকাপ বাছাইপর্বে আফগানিস্তান সহজ টার্গেট। তাই এই দলের বিপক্ষে জয় দিয়ে মিশন শুরু করা উচিত বাংলাদেশের। এমনটাই মত সাবেক ফুটবলার ও দেশসেরা কোচদের। রক্ষণভাগে আফগানদের দুর্বলতার কথা মাথায় রেখে এগোনো উচিত বলে মত বিশ্লেষকদের। জীবন-মতিন মিয়াদের মতো ফরোয়ার্ডরা নামের প্রতি সুবিচার করলে এই ম্যাচে জয় পাবে বাংলাদেশ, এমনটাই মত তাদের।
জয় কিংবা ড্র। পয়েন্ট খোয়ানোর কথা মাথায়ই আনছেন না কেউ।
আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে স্বপ্নযাত্রা। ফুটবল বিশ্বকাপ পর্যন্ত যেতে অনেকদূর-বন্ধুর পথ পাড়ি দিতে হবে ঠিকই, তার আগে এই ম্যাচটায় নজর সবার। কারণ গ্রুপপর্বে এই দলটাই যে সবচেয়ে সহজ প্রতিপক্ষ।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, আমাদের রিচের মধ্যে যারা রয়েছে, বিশেষ করে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ রয়েছে। আমাদের খেলা যেহেতু তাজিকিস্তানে তাই আফগানদের বাড়তি সুবিধা পাওয়ার সুযোগ নেই। যদি খেলোয়াড়রা খেলার আগে না হেরে যায় তাহলে আমাদের ভালো করার সুযোগ রয়েছে।
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কোচ মারুফুল হক বলেন, গত ৮-১০ বছর আফগানিস্তান যে অবস্থানে ছিল সেখানে নেই। আমি মনে করি, তাদের হারানো খুব একটা কঠিন কাজ না।
বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে কাতারের বিপক্ষে আফগানিস্তান হেরেছে ৬-০ গোলের বড় ব্যবধানে। ম্যাচে স্পষ্ট ফুটে উঠেছে আফগান ডিফেন্সের দুর্বলতা। সেসব বিবেচনা করে, জীবন-মতিন মিয়াদের সহজাত ফুটবলে মনোযোগী হবার পরামর্শ ফুটবলগুরুদের।
মানিক বলেন, শেষ ম্যাচে তাদের ডিফেন্স একটু দুর্বল ছিল। 
আত্মবিশ্বাসী করছে অনেকগুলো বিষয়। প্রাক বাছাইপর্বে লাল সবুজদের অসাধারণ পারফর‌ম্যান্স। তার ওপর নিরপেক্ষ ভেন্যু হওয়ায় জেমি ডে বাহিনীর জন্য কাজটা সহজ হবে বলেই মনে করছেন দেশের প্রথিতযশা কোচরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop