তথ্য প্রযুক্তির সময়দেশের বাজারে আসছে হুয়াওয়ের নোভা ৫টি

সময় সংবাদ

fb tw
somoy
বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের সাফল্যের পর একই সিরিজের আরেক চমক নিয়ে আসছে হুয়াওয়ে। পাঁচ ক্যামেরার সুপার ফোনটির রয়েছে ফার্স্ট চার্জিং, স্টাইলিশ ডিজাইন, শক্তিশালী প্রসেসর, ইএমইউআইহ ৯ দশমিক ১, ৮ জিবি র‌্যামসহ ফ্ল্যাগশিপ সব ফিচার।
সম্প্রতি বিশ্ববাজারে আসা ফোনটি ক্যামেরার জন্য প্রযুক্তি জগতে বেশ আলোড়ন তৈরি করেছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্ক্ষিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি, ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো ও বোকেহ লেন্স। ভালো অ্যাপারচার ব্যবহার করায় অল্প আলোতেও পাওয়া যাবে স্পষ্ট ছবি। অ্যাপারচার ২ দশমিক ০ সহ ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত।
ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে। নোভা ৫টি ফোনটিতে থাকছে ৬ দশমিক ২৬ ইঞ্চির ফুল ভিউ ডিসপ্লে। ফলে গেম খেলা ও ভিডিও দেখার ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। মাত্র ১৭৪ গ্রাম ভারী ফোনটি দেখতে বেশ পাতলা ও সরু। ফোনটির পুরুত্ব মাত্র ৭ দশমিক ৮৭ মিলিমিটার।
৮ জিবি র‌্যামের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোরের ৯৮০ এআই প্রসেসর। অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।
২২ দশমিক ৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেওয়া যাবে। ফলে ফোনের দীর্ঘ চার্জিং সমস্যা নিয়ে দুঃশ্চিন্তা থাকবে না। বিশ্ববাজারে আলোড়ন তৈরি করা ফোনটি শিগগিরই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

আরও পড়ুন

সেপ্টেম্বরে দেখা মিলবে আইফোন ১১

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop