শিক্ষা সময়ঢাবির গণরুমে ছারপোকার কামড়ে অসুস্থ শিক্ষার্থী

সময় সংবাদ

fb tw
somoy
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণরুমে থাকা প্রথমবর্ষের এক শিক্ষার্থীর ছারপোকার কামড়ে পিঠের উপরাংশে ক্ষত সৃষ্টি হয়। ক্ষত অংশের ছবি বিশ্ববিদ্যালয়ের ফারুক হাসান নামে একজন শিক্ষার্থী নিজের ওয়ালে পোষ্ট করলে তা ভাইরাল হয়। শিক্ষার্থীরা কমেন্টে গণরুমের আরও নৃশংসতার কথা ও চিত্র তুলে ধরেন।
ডাকসু নির্বাচনের পর শিক্ষার্থীদের আস্থা ছিল গণরুমে থাকা নৃশংসতা থেকে তারা মুক্তি পাবে। কিন্তু ডাকসু নির্বাচনের ছয় মাস পার হলেও গণরুমে কোন পরিবর্তন না আসায় হতাশ শিক্ষার্থীরা।
গণরুমে সংস্কার বা পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে ডাকসু’র এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন সময় সংবাদকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত করতে চাই। গণরুমের বা গেস্টরুমের যে নেতিবাচক সংস্কৃতি চলমান রয়েছে আবাসিক সংকটের স্থায়ী সমাধানের মাধ্যমেই সেটি করা সম্ভব। এজন্য আমরা বিশ্ববিদ্যালয় প্রেজেন্ট মাস্টার প্ল্যান করার চেষ্টা করছি। সেই আলোকে শিক্ষা মন্ত্রণালয়, সরকার ও একনেকে যেন এই প্রস্তাব দ্রুততার সঙ্গে পাস করা হয় সেটি নিশ্চিত করার চেষ্টাই করছি আমরা। এছাড়া গণরুমে সবাই যেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে থাকে কোন ছাত্র সংগঠনের কর্মী হিসেবে নয়। গণরুমের পরিবেশ কিভাবে ঠিক করা যায়, সেটাই আমরা চেষ্টা করছি।

আরও পড়ুন

ভিপি নুরের হেলমেট চুরি (ভিডিও)

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop