আন্তর্জাতিক সময়পরমাণু অস্ত্র বানাচ্ছিল ইরান, দাবি নেতানিয়াহুর

সময় সংবাদ

fb tw
somoy
গোপন স্থাপনায় পরমাণু অস্ত্র বানাচ্ছিল ইরান- এমনটাই দাবি করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তার দাবি ইসরাইলি গুপ্তচরেরা তা জেনে ফেলার পর তেহরান ওই স্থাপনা ধ্বংস করে ফেলেছে।
সোমবার (৯ সেপ্টেম্বর) নেতানিয়াহু জানান, ইরানের মধ্য আবাদেহে একটি পারমানবিক স্থাপনা তৈরি করেছিল ইরান।
তার বক্তব্যের সমর্থনে কোন বিবরণ প্রকাশ না করলেও দুটি স্যাটেলাইট ফটো দেখিয়েছেন তিনি। যার প্রথম ছবি এই বছরের মার্চে নেয়া, যেখানে অক্ষত কিছু স্থাপনা দেখা যায়। দ্বিতীয়টি আগস্টে নেয়া, যেখানে ওই স্থাপনাগুলোর ধ্বংসাবশেষ দেখা যায়।
এদিকে ইসলামী প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, পরমাণু অস্ত্রের প্রকৃত মজুদকারী ইহুদিবাদী ইসরাইল মিথ্যাবাদী রাখালের মতো ইরানের বিরুদ্ধে পরমাণু অস্ত্র তৈরির অভিযোগ করছে। 
নেতানিয়াহুর অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে জারিফ এক টুইটে লিখেছেন, নেতানিয়াহু মিথ্যাবাদী রাখালের মতো ভাল্লুক, ভাল্লুক বলে চিৎকার করছে।
তিনি তার টুইটে ১৯৯৬ সালের ৬ অক্টোবর ব্রিটিশ পত্রিকা দ্য সানডে টাইমসে’র প্রচ্ছদ যুক্ত করেছেন যেখানে ইসরাইলের গোপন পরমাণু অস্ত্রের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন রয়েছে।
জারিফ তার টুইটে আরও লিখেছেন, নেতানিয়াহু ও বি-টিম কেবলই যুদ্ধ চায়, তাদের কাছে নিরাপরাধ মানুষের রক্ত ও সাত ট্রিলিয়ন ডলারের কোনো গুরুত্ব নেই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop