ksrm

শিক্ষা সময়পঞ্চম বর্ষে পা দিলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ

সময় সংবাদ

fb tw
somoy
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) পঞ্চম বর্ষে পদার্পণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংস্কৃতিচর্চার অভিন্ন প্ল্যাটফর্ম তৈরি এবং সাংস্কৃতিক প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে ২০১৫ সালের ৫ সেপ্টেম্বর জন্ম নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ।
প্রতি বছর সংগঠনটি নিয়মিত আয়োজন করে আসছে বসন্ত উৎসব, আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা, আবৃত্তি উৎসব, নাট্য উৎসব, বঙ্গবন্ধুকে চিঠি লেখার প্রতিযোগিতা, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব, সঞ্জীব উৎসবের। 
এছাড়া দেশের বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণ করছে সংগঠনটি।
ভারতের ও. পি. জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটি আয়োজিত আন্তর্জাতিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় একক অভিনয়, দলীয় অভিনয়, দলীয় নৃত্যসহ বেশ কিছু বিষয়ে সাফল্য দেখিয়ে দেশের জন্য সম্মান বয়ে এনেছে সংগঠনটি। এছাড়া চীন, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, নেপালসহ বিভিন্ন আন্তর্জাতিক সাংস্কৃতিক বিনিময় অনুষ্ঠানেও অংশ নিয়েছে সাংস্কৃতিক সংসদ।
সংগঠনটির মডারেটর এবং ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা’ বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী সাংস্কৃতিক সংসদের কর্মকাণ্ড ও অর্জন সম্পর্কে বলেন, শিক্ষার্থীদের মনে শুদ্ধ বাংলা সংস্কৃতি চেতনার জন্ম দেয়া, সুস্থ ও রুচিশীল সংস্কৃতিচর্চার সমন্বিত প্ল্যাটফর্ম তৈরি করা এবং জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করার লক্ষ্যকে সামনে রেখে অবিরাম কাজ করে চলেছে তাদের সংগঠনটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop