খেলার সময়রাতে মাঠে নামছে পর্তুগাল-ফ্রান্স

সময় সংবাদ

fb tw
somoy
ইউরো বাছাইয়ে গ্রুপ পর্বের ম্যাচে এবার লিথুনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। লিথুয়ানিয়ার এলএফএফ স্টেডিয়ামে বি গ্রুপের দু'দলের ম্যাচটি শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায়। আরেক ম্যাচে, বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের প্রতিপক্ষ অ্যান্ডোরা। স্তাদে দি ফ্রান্সে গ্রুপ এইচের এই ম্যাচ মাঠে গড়াবে রাত পৌনে ১টায়।
৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউক্রেন। তারপরেই মাত্র ৫ পয়েন্ট নিয়ে ২ নম্বরে অবস্থান পর্তুগালের। হবেই বা না কেন? ৩ ম্যাচ খেলে মাত্র ১টিতে জিতেছে পর্তুগিজরা। বাকি দুটিই করেছে ড্র। তাই এবার পয়েন্ট বাড়িয়ে নেয়ার দারুণ সুযোগ থাকছে সেলেকাওদের সামনে। কারণ, প্রতিপক্ষ যে টেবিলের একেবারে নীচের দল লিথুনিয়া।
ম্যাচ হবে লিথুনিয়ার মাঠে। তাই ঘরের মাঠের সুবিধা কাজে লাগাতে পারবে স্বাগতিকরা। কিন্তু পরিসংখ্যান কথা বলছে পর্তুগালের পক্ষেই। এর আগের দুই দেখায় লিথুয়ানিয়ার বিপক্ষে দুবারই জয় আছে বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের। আর এই দুই ম্যাচ মিলিয়ে ৯ গোল করেছে পর্তুগীজরা। দলে আছেন সেলেকাওদের হয়ে সর্বোচ্চ ৮৯ গোলের অধিকারী ক্রিস্টিয়ানো রোনালদো ও বানার্ডো সিলভার মত গুরুত্বপূর্ণ ফুটবলার। যাদের ওপর নি:সন্দেহে ভরসা রাখতেই পারেন কোচ ফার্নান্দো সান্তোস। যদিও ইনজুরির কারণে সেমেদোকে এ ম্যাচে পাচ্ছেনা অতিথিরা।
আরেক ম্যাচে, ২ বারের ইউরো চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হবে অ্যান্ডোরার। গ্রুপ এইচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান ফরাসিদের। অন্যদিকে, শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের একবারে শেষে আছে অ্যান্ডোরা। তাই শক্তিমত্তায় বিশ্বচ্যাম্পিয়নদের এগিয়ে রাখতেই হচ্ছে। ৩ বার এর আগে মুখোমুখি লড়াইয়ে নেমেছে দু'দল। যেখানে আধিপত্য ছিলো ফ্রান্সের। এবারো তেমনই প্রত্যাশা কোচ দিদিয়ের দেশমের।
ফিরেছেন অলিভার জিরু। তার সঙ্গে আছেন গ্রিজম্যান, এমবাপ্পে, পল পগবারা। এদের মধ্যে অনেকেই নেই প্রত্যাশিত ফর্মে। তাই এ ম্যাচে ফর্মে ফেরার আশায় থাকবেন এই তারকারা। সে লক্ষ্যেই ম্যাচের দিকে তাকিয়ে থাকবেন ফরাসি সমর্থকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop